এবার নির্বাচনে লড়বেন ‘এনকাউন্টার স্পেশালিস্ট’

Spread the love

দীর্ঘ পুলিশ ক্যারিয়ারের ইতি টেনে গত সেপ্টেম্বরের মাঝামাঝি শিবসেনায় যোগ দেন মহারাষ্ট্রের হাই-প্রোফাইল ‘এনকাউন্টার স্পেশালিস্ট’ প্রদীপ শর্মা। ২৫ বছরের কর্মজীবনে তিন শতাধিক এনকাউন্টার করেছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময় জানায়, মহারাষ্ট্রের নির্বাচনে প্রদীপ শর্মা যে দাঁড়াচ্ছেন সেই ইঙ্গিত আগেই মিলেছিল। শিবসেনায় যোগ দেওয়ার পরেই শুরু হয় জল্পনা।

অবশেষে বৃহস্পতিবার শিবসেনার টিকিটে মনোনয়নপত্র জমা দিলেন মহারাষ্ট্র পুলিশের সাবেক এই ‘এনকাউন্টার স্পেশালিস্ট’। মহারাষ্ট্রের নালাসোপোরা বিধানসভা কেন্দ্র থেকে লড়বেন তিনি।

মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রদীপ শর্মা বলেন, ‘যখন পুলিশে ছিলাম, অন্ধকার জগতের বিরুদ্ধে লড়াই করেছি। এবার মানুষের সেবা করার সুযোগ আমার কাছে এসেছে। উন্নয়নের জন্য লড়াই চালিয়ে যাব।’

টাইম ম্যাগাজিন একবার মহারাষ্ট্রের এই হাই-প্রোফাইল ‘এনকাউন্টার স্পেশালিস্টকে’ নিয়ে কভারও করেছিল। দীর্ঘ পুলিশ ক্যারিয়ারে দেড়শ’র বেশি ‘অপরাধী ও সন্ত্রাসবাদীকে’ একাই হত্যা করেন প্রদীপ শর্মা।

কুখ্যাত গ্যাংস্টার লক্ষ্মণ ভাইয়াকে ভুয়া এনকাউন্টারের অভিযোগ রয়েছে এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। এজন্য ২০০৮ সালে তাকে একবার সাসপেন্ড করা হয়েছিল। কয়েক বছর সাসপেন্ড থাকার পর ২০১৩ সালে ফের তাকে চাকরিতে ফিরিয়ে আনা হয়।

গত জুলাই মাসের মাঝামাঝি তিনি মহারাষ্ট্র পুলিশের চাকরি থেকে ইস্তফা দেন।

আপনার মন্তব্য

Spread the love