বাংলায় কি রাষ্ট্রপতি শাসন? প্রমাদ গুনছেন মমতা!

Spread the love

দশমীর দুপুরে এক নারকীয় ঘটনার সাক্ষী হয় বাংলা। মুর্শিদাবাদের জিয়াগঞ্জে আততায়ীদের হাতে নৃশংসভাবে খুন হন বন্ধু প্রকাশ পাল, তার স্ত্রী বিউটি পাল ও ছেলে অঙ্গন। বিজেপি নেতৃত্বের দাবি মৃত ব্যক্তি তাঁদের দলের সক্রিয় কর্মী এবং আরএসএস- এর সক্রিয় সংগঠক।

তাঁর মৃত্যুর প্রতিবাদে শনিবার গান্ধী মূর্তির পাদদেশে ধর্না কর্মসূচি রয়েছে বিজেপির। রাষ্ট্রপতি ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে প্রতিনিধি দলে কারা থাকবেন, ওই কর্মসূচির পরেই তা ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে বিজেপির তরফ থেকে। পাশাপাশি, পরবর্তী সময়ে নবান্ন অভিযানের ভাবনাও ভাবছে পদ্মশিবির।

মুর্শিদাবাদের জিয়াগঞ্জে আরএসএস কর্মী ও তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী এবং ছেলে খুনের ঘটনায় রাজ্যজুড়ে হইচই শুরু হয়েছে। এই ঘটনায় ইতিমধ্যেই ক্ষোভে ফুঁসছে বিজেপি। তৃণমূল সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে তোপ দেগেছে একাধিক বিজেপি নেতৃত্ব।

এই ঘটনাকে ইস্যু করেই রাজ্যের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ নিয়ে রাষ্ট্রপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ হচ্ছে রাজ্য গেরুয়া শিবির। জানা গিয়েছে, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করে রাজ্যের বর্তমান পরিস্থিতি সম্পর্কে ব্যক্ত করবেন রাজ্যের বিজেপি নেতারা।

সুত্র : dailyindia.in

আপনার মন্তব্য

Spread the love