বোতল কুড়িয়ে সৈকত পরিষ্কার করলেন মোদি

Spread the love

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রায়ই ‘ব্যতিক্রমী’ কিছু কাজ করতে দেখা যায়। পরিচ্ছন্নতা কর্মীর সঙ্গে হাত মিলেয়ে আবর্জনা পরিষ্কার থেকে শুরু করে, মাটিতে পড়ে যাওয়া ফুল কুড়িয়েও শিরোনাম হয়েছেন তিনি। এবারও তেমনই একটি কাজ করে আলোচিত মোদি।

গতকাল শুক্রবার দুই দিনের এক অনানুষ্ঠানিক সফরে ভারতে এসেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। প্রথম দিনে দুই নেতা এক সম্মেলনে অংশ নিয়েছেন। আজ শনিবার মোদির দেয়া মধাহ্নভোজের পর দুই নেতা বৈঠক করবেন। এদিন সকালে সমুদ্র সৈকতের বোতল কুড়াতে দেখা গেছে মোদিকে।

দক্ষিণ ভারতের তামিলনাডু রাজ্যে এখন অবস্থান করছেন দুই দেশের নেতা। শনিবার সকালে হাঁটার জন্য বের হন ভারতের প্রধানমন্ত্রী। তিনি চেন্নাইয়ের কোভালাম নামের এক সমুদ্র সৈকতে যান। সেখানে তিনি বোতলসহ সৈকতের আবর্জনা পরিস্কার করেন।

মোদি তার টুইটার অ্যাকাউন্টে সেই ঘটনার একটি ভিডিও প্রকাশ করে লিখেছেন, ‘আজ সকালে মামাল্লাপুরামের একটি সৈকতে আবর্জনা পরিষ্কার করছিলাম। যার স্থায়িত্ব ছিল ৩০ মিনিট। আসুন আমরা আমাদের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখি, দেশের সুস্বাস্থ্য নিশ্চিত করি।’

টুইটারে তার ওই ভিডিওটি নিয়ে কথা বলেছেন লাখো মানুষ। প্রধানমন্ত্রী মোদির টুইট পুনরায় টুইট করেছেন ২০ হাজার জন। আর ভিডিওটি দেখেছেন সাড়ে তিন লাখের বেশি মানুষ। অনেকে এর প্রশংসা করলেও কেউ কেই একে রাজনৈতিক ফায়দা হাসিলের উপায় হিসেবে অভিহিত করেছেন।

আপনার মন্তব্য

Spread the love