বিচিত্রতা

২০ হাজার মৌমাছি নিয়ে ফটোশুটে হবু মা!

২০ হাজার মৌমাছি নিয়ে ফটোশুটে হবু মা!

গর্ভবতী নারীদের নিয়ে অনেক সময়ই ফটোশুট হয়। গর্ভাবস্থা বিষয়ে সচেতনতা সৃষ্টি কিংবা মাতৃত্বের অসাধারণ বিষয়টি ফুটিয়ে তোলা হয় ক্যামেরায়। কিন্তুই এবার এ বিষয়ক ফটোশুটে এক হবু সাহসিকতার চূড়ান্ত নমুনা দেখিয়ে দিলেন। এই অবস্থায় তিনি ফটোশুট করলেন ২০ হাজার জীবন্ত মৌমাছির সঙ্গে।

চতুর্থবারের মতো সন্তান আসছে এমিলি মুলারের। আমেরিকার ওহিও-তে মৌমাছির চাষ করেন এমিলি। তাই খুব বেশি ভয় পান না। বরং এদের সঙ্গেই যেন সখ্যতা। তবুও গর্ভাবস্থায় এমন সাহজ কয়জনই বা করেন। তবুও সাহস করে অসাধারণ ফটোশুট সেরে ফেললেন।

এমিলি এবং তার স্বামী রাইয়ান- দুজন মিলে মৌমাছির খামার পরিচালনা করে।

৩৭ বছর বয়সী রাইয়ান জানান, এই মৌমাছিগুলো তাদের জীবনের বড় একটি অংশ জুড়ে রয়েছে। এমিলি জানান, তিনি এদেরকে মোটেও ভয় পান না। এরা তার জীবনের একটি অংশ।

তাই একবার যখন সুযোগ মিলে গেলো, তখন গর্ভাবস্থার মতো অনন্য এক সময়ের স্মৃতি এদের সঙ্গেই ক্যামেরাবন্দি করার সিদ্ধান্ত নিলেন তিনি।

এ কাজে বুদ্ধি যুগিয়েছেন ক্যামেরাম্যান কেন্ড্রা দামিস। এমিলির পেটের ওপর মৌমাছিগুলোকে শান্তভাবে বসিয়ে রাখার পদ্ধতি তারা নিজেরাই আবিষ্কার করেছেন। অবশ্য এমিলির নিরাপত্তার বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়।

আসলে মৌমাছিদের রানিটাকে বের করে এনে খাঁচায় বন্দি করা হয়। ওই খাঁচাটা এমিলি নিজের কাছেই রাখেন। ফলে সব মৌমাছি উড়ে এসে রানির কাছে ভিড় জমায় এবং ছবি তুলতে ওদের যে অবস্থান দরকার, তাই মেলে।

ছবিগুলো ফেসবুকে শেয়ার করেছেন দামিস। লিখেছেন, এটা জীবনের এক অনন্য অভিজ্ঞতা। সবার মেলে না। এমিলির ছবি তোলাও জীবনের এক অনন্য অভিজ্ঞতা হয়ে থাকবে।

ছবিগুলো ভাইরাল হয়েছে। তবে অনেকেই এই ধারণাকে সুষ্ঠু চিন্তার বলে মেনে নিতে পারেননি। আবার অনেকে গর্ভে থাকা শিশুটির কোনো ক্ষতির আশঙ্কাই করেছেন। একজন লিখেছেন, আমার শরীরের রোম দাঁড়িয়ে গেছে।

কয়েক জন লিখেছেন, দুই-একটা মৌমাছি যদি দুর্ঘটনাক্রমে হুলও ফোটাতো তাহলেই এমিলি অ্যানাফাইল্যাক্টিক শকে আক্রান্ত হতেন। বিশেষ করে তার শিশুটি মারাত্মক ক্ষতির সম্মুখিন হতো।

তবে সব আশঙ্কা আর দুশ্চিন্তাকে টপকে এমিলি তার মাতৃত্বের এই অসাধারণ ছবিগুলো তুলেই ফেলেছেন।

সূত্র : ইনডিপেনডেন্ট

আরও পড়ুন ::

Back to top button