জীবন যাত্রা

যে ৫ টি কারণে ভুল সম্পর্কটিতে ভাঙন আপনার জন্য সৌভাগ্যের

যে ৫ টি কারণে ভুল সম্পর্কটিতে ভাঙন আপনার জন্য সৌভাগ্যের

অনেকেই ভাবেন সম্পর্কে ভাঙন আসাটা জীবনের সবচাইতে বড় দুর্ঘটনা। কিছু ক্ষেত্রে কথাটি সত্যি, কিন্তু সত্যিকার অর্থে একটি ভুল সম্পর্ক ভাঙাটা কিন্তু দুর্ঘটনা নয় বরং সেটি সৌভাগ্য নিয়েই আসে। নতুন করে জীবন শুরু করার সুযোগ, সঠিক মানুষকে জীবনে আনার সুযোগ দ্বিতীয়বার পাওয়া অবশ্যই সৌভাগ্যের ব্যাপার। কিন্তু যদি সমাজের ভয়ে এবং নিজের মানসিক দুর্বলতাকে আঁকড়ে ধরে রেখে ভুল সম্পর্কটি ধরে রাখেন তাহলে তা অবশ্যই আপনার জন্য দুর্ভাগ্য বয়ে নিয়ে আসবে।

১) ভুল মানুষের সাথে সম্পর্কে থাকার চাইতে একলা থাকা হাজার গুনে ভালো
আপনি জানেন মানুষটি আপনার জন্য একেবারেই পারফেক্ট নন, শুধুশুধু সেই মানুষটির সাথে সম্পর্কে থেকে নিজের জীবন ধ্বংস না করাটাই জীবনের সবচাইতে ভালো সিদ্ধান্ত ছিল।

২) নতুন করে জীবন শুরু করার সুযোগ পেয়েছেন আপনি
ভুল মানুষের সাথে সম্পর্কে থাকা আর সম্পর্কে না থাকা একই ব্যাপার। বরং একজন ভুল মানুষের সাথে সম্পর্কে থাকলে আপনার মানসিক শান্তি থাকে না। এরচাইতে নতুন করে জীবন নিয়ে ভাবার সুযোগ পাওয়াটাই কি দারুন নয়? সেকারণে ব্রেকআপের সিদ্ধান্তটিই সঠিক ছিল।

৩) সঠিক মানুষটিকে নিজের জীবনে আসতে দেয়ার সময় পাবেন আপনি
ভুল মানুষের পেছনে সময় ব্যয় করে নিজের জীবনটাকে যন্ত্রণাদায়ক না করে ব্রেকআপ করার ফলে সঠিক মানুষটিকে নিজের জীবনে আসার সুযোগ করেছেন আপনি। অন্তত সেকারণেও আপনার জীবনে ব্রেকআপ হওয়াটা অনেক বেশি ভালো ছিল।

৪) নিজেকে নতুন করে চেনার সুযোগ ব্রেকআপের পরেই আসে
যন্ত্রণাদায়ক সঙ্গী এবং ভুল সম্পর্ককে সময় দিতে গিয়ে নিজের জন্য একেবারেই সময় থাকে না অনেকের। এই ধরণের সম্পর্কটি ছেড়ে দিয়ে অন্তত নিজের জন্য সময় পেয়েছেন। এই সময়ে নতুন করে চিনে নিন নিজেকে। সঠিক মানুষ খুঁজে পাওয়ার জন্য প্রস্তুত করুন নিজেকে।

৫) ব্রেকআপটি আপনাকে সাহসী করে তুলেছে যা সম্পর্কে আপনার বিন্দুমাত্র ধারণা ছিল না
অনেক সময়েই ভুল মানুষটির সাথে সম্পর্কে থাকলেও মনে হতে থাকে, ‘সে চলে গেলে আমার কি হবে, আমি কীভাবে বাঁচবো’ এই ধরণের অদ্ভুত কথা। কিন্তু যখন ব্রেকআপ হয়ে যায় তখন বুঝতে পারবেন এই কথাগুলো শুধুই অযথা আবেগ। নিজেকে সামলে নেয়া এবং সমাজের মুখোমুখি হয় লড়াই করার সাহস আপনি ব্রেকআপের পরই পাবেন যা সম্পর্কে আপনার আগে কোনো ধারনাই ছিল না।

তাই ব্রেকআপের পর মন খারাপ নয়। ভাবুন এটি আপনার জন্য ছিলই না। আপনার জন্য সঠিক মানুষটিকে খোঁজার জন্য তৈরি করে নিন নিজেকে।

সূত্রঃ এলিট ডেইলি

আরও পড়ুন ::

Back to top button