খেলা

শুধু বিজ্ঞাপন থেকেই রোহিতের আয় শুনলে চোখ কপালে উঠবে

শুধু বিজ্ঞাপন থেকেই রোহিতের আয় শুনলে চোখ কপালে উঠবে

সেলিব্রেটিদের ব্র্যান্ড ভ্যাল্যু করপোরেট জগতে কতটা, সেটা সাধারণ মানুষের জানার বাইরে। উপমহাদেশে ক্রিকেটারদের ব্র্যান্ড ভ্যাল্যু তো বলতে গেলে আকাশছোঁয়া। নামি-দামি ক্রিকেটার যারা, তাদের আশপাশে ঘেঁষাও যেন স্বপ্নের ব্যাপার। ক্রিকেট খেলাছাড়াও সেই ব্র্যান্ড ভ্যাল্যু দিয়েই তারা আয় করেন অবিশ্বাস্য অংকের টাকা।

ভারতীয় ওপেনার, মাঝে-মধ্যে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করা রোহিত শর্মা, উঁচু ব্র্যান্ড ভ্যাল্যুরই একজন ক্রিকেটার। ক্রিকেট মাঠ থেকে বিভিন্নভাবে যে টাকা আয় করেন, সেটাও চোখ কপালে ওঠার মত। এর বাইরে, শুধু বিজ্ঞাপন থেকেই যা আয় করেন, তার অংশ শুনলে যে কারও চোখ কপালে উঠবে।

ব্যাট হাতে রোহিত শর্মা যখন মাঠে নামেন, তখন তার ব্যাটিং দেখতেই হাজার হাজার দর্শক মাঠে উপস্থিত হন। বিশ্বের একমাত্র ক্রিকেটার, ওয়ানডেতেই যার নামের পাশে রয়েছে তিনটি ডাবল সেঞ্চুরির রেকর্ড। শুধু তাই নয়, ওয়ানডে ক্রিকেটে ব্যাক্তিগত সর্বোচ্চ ২৬৪ রানের ইনিংসটিও খেলেছেন তিনি।

ভারতীয় ক্রিকেট দলের সহ-অধিনায়ক ব্যাট হাতে যেমন মাঠ কাঁপান, বিজ্ঞাপনের মাঠেও কাঁপিয়ে বেড়াচ্ছেন তিনি। অন্তত ২০টি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন রোহিত। তার একটি সূত্রই এ তথ্য জানিয়েছে ভারতীয় মিডিয়াকে।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) দেয়া এক সাক্ষাৎকারে রোহিতের ঘনিষ্ট ওই সূত্রটি বলেন, ‘বর্তমানে বেশ কয়েকটি স্বনামধন্য ব্র্যান্ড প্রতিষ্ঠান যেমন, চিট (CEAT) টায়ার, অ্যাডিডাস, হাবলট ঘড়ি, রেলিস্প্রে, রাসনা, ট্রাসক্স, শার্প ইলেক্ট্রনিক্স, ড্রিম-১১ ইত্যাদি।

যদিও এসব প্রতিষ্ঠানের বিজ্ঞাপন থেকে রোহিত কত আয় করেন, সেটা জানার কোনো সুযোগ নেই। তবে, এই সেক্টরের সঙ্গে যারা জড়িত, তাদের বিশ্লেষণ বলছে, ৩২ বছর বয়সী এই ক্রিকেটার শুধু বিজ্ঞাপন থেকেই বছরে আয় করেন ৭৫ কোটি রুপি।

রোহিতের ব্র্যান্ড ভ্যাল্যু কতটা বেড়েছে, তার উদাহরণ দেয়া যায় এইভাবে। বর্তমানে তিনি যদি কোনো ব্র্যান্ডের জন্য টিভি কমার্সিয়াল শ্যুট, প্রমোশনাল ইভেন্ট, প্রিন্ট কিংবা ডিজিটাল কোনো কাজের জন্য চুক্তিবদ্ধ হন, তাহলে দিন প্রতি তিনি চার্জ ধরেন ১ কোটি রুপি করে।

বিশ্বকাপ থেকেই তার ব্র্যান্ড ভ্যাল্যু বেড়ে গেছে অনেকটা। সেই সূত্রই জানাচ্ছে, ‘বিশ্বকাপেই তিনি প্রথম ৫০০ শত রানের মাইলফলক স্পর্শ করেন। একই সঙ্গে তার নিজের ব্র্যান্ড ভ্যালুও বাড়িয়ে নিয়েছেন তিনি। একই সঙ্গে টেস্ট ওপেনার হিসেবে দুর্দান্ত পারফরম্যান্স যেন কেকের ওপর একটি বরফ খণ্ড।’

আরও পড়ুন ::

Back to top button