বিনোদন

বলিউডের যে ৮টি বিতর্কিত প্রেম পরিণয়ে গড়ায়নি!

বলিউডের যে ৮টি বিতর্কিত প্রেম পরিণয়ে গড়ায়নি!

বলিউড হচ্ছে ভালোবাসা, আবেগ, সম্পর্ক, বন্ধুত্ব, শত্রুতা আর প্রতিযোগিতার মিলমিশেলে গড়ে ওঠা এক অন্যরকম স্বপ্নভূমি। তবে সাধারন সব মানুষের মতন এই স্বপ্নভূমির বাসিন্দাদেরও অনেক স্বপ্ন অধরা থেকে গেছে। বলিউডের এমন অনেক বিখ্যাত অভিনেতা-অভিনেত্রী আছেন যারা নিজেদের ভেতরকার প্রবল ভালোবাসা থাকা সত্ত্বেও এক হতে পারেননি। নিজেদের সম্পর্ককে এগিয়ে নিতে পারেননি বিয়ে অবধি। আর সেরকমই কিছু জুটির কথা নিচে দেওয়া হল। তালিকায় আছেন সালমান-ঐশ্বরিয়া থেকে শুরু করে কারিশমা-অভিষেক, সঞ্জয়-মাধুরী পর্যন্ত অনেকেই।

১. রাজ কাপুর- নার্গিস :

বলিউডের যে ৮টি বিতর্কিত প্রেম পরিণয়ে গড়ায়নি!
বলিউডের এই বিখ্যাত জুটি আওয়ারা ও শ্রী ৪২০ সহ মোট ১৬টি ছবিতে জুটি বেঁধে কাজ করেছেন। যদিও শোম্যান খ্যাত রাজ কাপুর নার্গিসের সাথে পরিচিত হবার আগেই কৃষ্ণা রাজ কাপুরকে বিয়ে করেছিলেন এবং স্ত্রী-সন্তানকে নিয়ে সুখেও ছিলেন। তবে নার্গিসের সাথে পরিচয় হবার পর এই সবকিছুই পাল্টে যায়। গভীর সম্পর্কে জড়ান তারা। তবে আরো অনেকের মতনই শেষ পর্যন্ত ভালোবাসার জন্য নিজের ঘর ছাড়তে পারেননি রাজ কাপুর। এর মধ্যে মাদার ইন্ডিয়ার সেটে নার্গিসকে আগুনের হাত থেকে বাঁচান সুনীল দত্ত। চলে আসেন নার্গিসের কাছাকাছি। জীবনের শেষ দিন অব্দি রাজ কাপুরকে ভালোবেসে আসলেও নার্গিস বিয়ে করেছিলেন সুনীলকেই। আর সব জানা সত্ত্বেও সুনীলের মনে নার্গিসের প্রতি ভালোবাসা একদমই কমেনি কখনো।

২. সালমান- ঐশ্বরিয়া :

বলিউডের যে ৮টি বিতর্কিত প্রেম পরিণয়ে গড়ায়নি!
সালমান খানের সাথে ঐশ্বরিয়ার পরিচয় হয় সঞ্জয় লীলা বানসালির হাম দিল দে চুকে সানামের সেটে। আর এর পরই তারা একে অপরের সাথে ভালোবাসার সম্পর্কে জড়ান। বলা হয় ১৯৯৯ থেকে ২০০১ পর্যন্ত এ জুটির মধ্যেকার সবকিছু স্বাভাবিক ছিল। তবে এরমধ্যেই সালমানের হিংস্র স্বভাব, বদমেজাজ এবং রাগ ও সহ-অভিনেত্রীদের সাথে গড়ে তোলা অনৈতিক সম্পর্ক সমস্যা সৃষ্টি করে এই জুটির মধ্যে। অন্যদিকে ঐশ্বরিয়ার বাবা-মা সালমানকে না মেনে নেওয়ায় একসময় বিচ্ছেদ হয়ে যায় অ্যাশ-সাল্লুর। আর এরপর ঐশ্বরিয়ার নামের সাথে যুক্ত হয় আরো অনেক নাম। তবে সব জল্পনা-কল্পনার শেষ ঘটিয়ে শেষমেশ অ্যাশ বিয়ে করে নেন অভিষেক বচ্চনকে। আর সালমান? বেচারা সাল্লুর জীবনে এরপর আরো অনেক প্রেম এলেও সেগুলো বিয়ে অব্দি গড়ায় নি।

৩. মধুবালা- দিলীপ কুমার :

বলিউডের যে ৮টি বিতর্কিত প্রেম পরিণয়ে গড়ায়নি!
বলিউডের বিখ্যাত এই জুটির নাম এখনো সবার মুখে মুখে ঘোরে। বাগদান পর্যন্ত গড়িয়েছিল এই অভিনেতা-অভিনেত্রীর ভালোবাসার সম্পর্ক। কিন্তু বিয়ের ঠিক আগে দিলীপ কুমার মধুবালাকে অভিনয় ছেড়ে দিতে বলেন। মধুবালা সেসব মানতে রাজী হন। তবে কিছু শর্তসাপেক্ষে। অনেকদিন আগে দিলিপ মধুর বাবার সাথে খারাপ আচরন করেছিলেন। মধুবালা দিলিপকে শর্ত দেন তার বাবার কাছে গিয়ে ক্ষমা চাইতে। কিন্তু দিলিপ কুমার সেই ক্ষমা চাননি। ফলে মধুবালাকেও আর তার বিয়ে করা হয়নি। একে অন্যকে ভালোবাসা সত্ত্বেও একটা সময় গিয়ে নিজেদের জন্য অন্য জীবনসঙ্গী খুঁজে নেন এই জুটি।

৪. সঞ্জয় দত্ত- মাধুরী :

বলিউডের যে ৮টি বিতর্কিত প্রেম পরিণয়ে গড়ায়নি!
সাজান ছবির সেটে পরিচয় হয় এই দুই তারকার। একে অন্যর সাথে সম্পর্কে জড়ান তারা। ক্যান্সার আক্রান্ত প্রথম স্ত্রী রিচা শর্মার মৃত্যুর পরপরই সঞ্জয়ের এই সম্পর্ক অনেককেই অবাক করেছিল। তবে মাধুরীর বাবা মেয়ের এই সম্পর্ককে মানতে চাননি। তখনই খানিকটা দূর্বল হয়ে পড়েছিল সম্পর্কটি। আর সঞ্জয়ের জেলবাসের পর মাধুরীই ভেঙে দেন এই সম্পর্ক।

৫. অক্ষয়-শিল্পা :

বলিউডের যে ৮টি বিতর্কিত প্রেম পরিণয়ে গড়ায়নি!
এই দুই তারকারও পরিচয় হয় ছবির সেটে। তবে মৌসুমী প্রেমিকখ্যাত অক্ষয় কুমার শীল্পার সাথে সম্পর্কে থাকাকালীন ভালোবাসছিলেন টুইঙ্কেল খান্নাকেও। আর শীল্পা সেটা জেনে যাওয়ার পরপরই তাই তিনি বিয়ে করে নেন টুইঙ্কেলকে। ভাঙা মন নিয়ে তাই চুপচাপ সরে পড়েন শীল্পা। রাজ কুন্দ্রার সাথে যদিও এখন বেশ ভালোই আছেন তিনি।

৬. অভিষেক-কারিশমা :

বলিউডের যে ৮টি বিতর্কিত প্রেম পরিণয়ে গড়ায়নি!
বলিউডের এই জুটি অবশ্য অন্যদের থেকে খানিকটা আলাদা। কারিশমা যখন খ্যাতির তুঙ্গে অভিষেক তখনো ছবিতে নিজের নামই লেখাননি। অমিতাভ বচ্চনের ৬০ তম জন্মবার্ষিকীতে তাদের বাগদান হয়। বিয়ের দিনও ঠিক করে ফেলা হয়। তবে হঠাত্ করে কেন যে বিয়েটা বন্ধ ঘোষনা করা হল সেটার সঠিক কারণ এখনো কেউ জানেনা। পরে অভিষেক এবং কারিশমা দুজনেই বিয়ে করে নেন অন্য দুজনকে।

৭. হৃত্বিক-কারিনা- শহিদ :

বলিউডের যে ৮টি বিতর্কিত প্রেম পরিণয়ে গড়ায়নি!
সুজান খানের সাথে বিয়ে ঠিক হবার পরেও হৃত্বিক রোশন কারিনা কাপুরের প্রেমে পড়েন এবং একসময় তারা দুজনেই গভীরভাবে ভালোবেসে ফেলেন একে অন্যকে। তবে এর কিছুদিনের ভেতরেই হৃত্বিক-সুজানের বিয়ে হয়ে যায়। ফলে কারিনা জড়ান শহিদ কাপুরের সাথে। বাইরের কোন কিছু তাদের সম্পর্ককে ভাঙতে পারবেনা এমন মন্তব্যও করেন তারা। তবে এসব কিছুকে মিথ্যে প্রমাণ করে দিয়ে শেষ অব্দি কারিনা শহিদকে ছেড়ে বিয়ে করেন সাইফ আলী খানকে।

৮. বিপাশা-জন :

বলিউডের যে ৮টি বিতর্কিত প্রেম পরিণয়ে গড়ায়নি!
বলিউডের এই জুটি নিজেদের জানতেন মডেলিং এর সময় থেকেই। তারা দীর্ঘ আট বছরের সম্পর্কে ছিলেন। বেশ কমিটেডও ছিলেন তারা একে অপরের প্রতি। বিয়ের কথা-বার্তাও হয় তাদের মধ্যে। তবে একটা সময় এসে ভেঙে যায় এই মিষ্টি সম্পর্কটিও। মিথ্যে বলা ও প্রতারণার অভিযোগে একে অন্যের কাছ থেকে দূরে চলে যান এই তারকা জুটি। যদিও কে মিথ্যা বলেছিল এখনো প্রমাণিত হয়নি। জন এর মধ্যে বিয়ে করে নিয়েছেন প্রিয়া র্যাঞ্চালকে। বসে নেই বিপাশাও। বলিউডের আরেক তারকা হারমানের সাথেই আছেন তিনি এখন।

আরও পড়ুন ::

Back to top button