যে পাঁচটি কারণে মেয়েরা ছেলেদের ছেড়ে যায়

যে পাঁচটি কারণে মেয়েরা ছেলেদের ছেড়ে যায়

প্রেমের সম্পর্কের বিচ্ছেদে দায় কখনো ছেলেদের, কখনো বা মেয়েদের। তবে প্রবৃত্তিগতভাবেই মেয়েরা সাধারণত সম্পর্ক ঝেড়ে ফেলতে চায় না। তারপরও যখন কোনো একটি মেয়ে সম্পর্কের অবসান চায়, তখন বুঝতে হবে যে এর পেছনে প্রকৃতপক্ষেই গুরুতর কোনো কারণ রয়েছে। কোন কারণে মেয়েরা ছেলেদের ছেড়ে চলে যায়, তার একটি তালিকা দেওয়া হয়েছে টাইমস অব ইন্ডিয়ায়। একনজরে চোখ বুলিয়ে নিন।

১। অনেক ছেলেই আছে যারা মনে করে তারা সব সময়ই ঠিক। তাদের সিদ্ধান্তই সঠিক। প্রেমিকার সিদ্ধান্তকে কোনোভাবেই পাত্তা না দেওয়া তাদের স্বভাব। এমন একগুঁয়ে স্বভাবের ছেলেদের মেয়েরা যত দ্রুত সম্ভব ছেড়ে যায়। তাই আপনার যদি এমন স্বভাব হয়, তাহলে দ্রুত বদলে ফেলুন।

২। ছেলেদের সব বিষয়ে খবরদারি করার স্বভাবের কারণেও মেয়েরা এমন করে। কোথায় যাবে, কার সঙ্গে কথা বলবে, কার ফোন ধরবে—সব কিছু সে ঠিক করে দিতে চায়। এমনকি শপিংয়ে গেলেও তাকে জানিয়ে যেতে হবে। এত ধরাবাঁধা নিয়মের মাঝে মেয়েটি যখন হাঁপিয়ে ওঠে, তখনই সে ছেড়ে পালাতে চায়।

৩। প্রেমিকা পাশে থাকা অবস্থাতেও দেখা যায়, কিছু ছেলে অন্য কাজকেই বেশি গুরুত্ব দেয়। এটা মেনে নেওয়া যে কোনো মেয়ের জন্যই কষ্টকর। এখানে ছেলেদের সচেতন হওয়া উচিত। যতটুকু সময় সে আপনার কাছে থাকে, তাকে অনুভব করতে দিন সে কতটা গুরুত্বপূর্ণ আপনার জন্য। না হলে প্রেমিকাকে ধরে রাখতে পারবেন না।

৪। যেসব ছেলের আত্মবিশ্বাস কম থাকে, তাদের সঙ্গে মেয়েরা প্রেম করতে চায় না। সম্পর্কের কিছু দিন পার হওয়ার পর সে যদি মনে করে আপনার আত্মবিশ্বাস অনেক কম, তাহলে সে অবশ্যই আপনাকে ছেড়ে যাবে।

৫। কোথাও ঘুরতে যাবেন কিংবা রাতে কোথাও বাইরে খাবেন—এসব পরিকল্পনা আপনার প্রেমিকাকেই করতে হয়। এগুলো নিয়ে আপনার কোনো মাথাব্যথা নেই। এমনটা যদি চলতে থাকে তাহলে এই সম্পর্ক বেশি দিন টিকবে না। কারণ মেয়েরা এমন হালছাড়া মানুষের পেছনে সময় নষ্ট করতে চায় না।

আপনার মন্তব্য