জীবন যাত্রা

সম্পর্কে নারীদের যে ১০ টি ভুল পুরুষকে ঠেলে দেয় দূরে

সম্পর্কে নারীদের যে ১০ টি ভুল পুরুষকে ঠেলে দেয় দূরে

ভালোবাসার সম্পর্কগুলো আজকাল যেন অনেক বেশি ঠুনকো হয়ে গিয়েছে। হুটহাট সম্পর্ক ভাঙা গড়ার খেলা দেখা যায় আজকাল অনেক বেশি। অনেক সময় সম্পর্ক ভাঙার পেছনে যুক্তিসংগত কারণ থাকে, আবার অনেক ক্ষেত্রে থাকে না। তবে থাকুক বা না থাকুক, সম্পর্ক কিন্তু ঠিকই ভেঙে যায়।

সম্পর্ক ভাঙার পেছনের মূল কারণ হচ্ছে দুজনের মধ্যে দূরত্বের সৃষ্টি হওয়া। যার ফলে আকর্ষণ হারিয়ে যায় পরস্পরের প্রতি, কমতে থাকে মনের টান। এভাবেই ভেঙে যায় সম্পর্ক। ভুল থাকে নারী ও পুরুষ উভয়েরই। আজ নারীরা জেনে নিন নারীদের কিছু ভুলের কথা। সম্পর্কে নারীদের করা যেসব ভুল ভালোবাসার পুরুষটিকে ঠেলে দেয় অনেক দূরে।

(১) সম্পূর্ণভাবে সঙ্গীর ওপর নির্ভর করা
আপনি যদি সম্পূর্ণভাবে সঙ্গীর প্রতি নির্ভরশীল থাকেন তখন আপনার সঙ্গী আপনার প্রতি আকর্ষণ হারিয়ে ফেলবেন। কারণ পুরুষেরা এমন নারী খুঁজে থাকেন যিনি প্রয়োজনে তাকে সাপোর্ট দিতে পারেন।

(২) কিছু হলেই কথা বলা বন্ধ করে দেয়া
কথা বলে সব সমস্যার সমাধান করা সম্ভব। যদি ভুল বোঝাবোঝি হয় তাহলে আপনার চুপ করে থাকা আপনার সঙ্গী একেবারেই পছন্দ করবেন না। তাই এই কাজটি না করে কথা বলে সমস্যার সমাধান করুন।

(৩) সঙ্গীকে পরিবর্তন করতে চাওয়া
আপনার যেমন নিজস্বতা রয়েছে, তেমনই রয়েছে আপনার সঙ্গীর। তাকে পরিবর্তন করতে চাওয়া তার নিজস্বতাকে আঘাত করা। এতে করে তিনি আপনার কাছ থেকে দূরে সরে যাবেন। তাই এই ভুলটি করবেন না।

(৪) সঙ্গীর কাজের প্রশংসা না করা
নারীদের মধ্যে এই জিনিসটি অনেক বেশি দেখা যায়। সঙ্গীর কাছ থেকে কোনো উপহার পেলেও তা পছন্দ না হলে নাক মুখ কুঁচকে বসে থাকেন। এই কাজটি একেবারেই করবেন না। আপনার সঙ্গী আপনাকে ভালোবাসেন বলেই আপনার জন্য তার এতো কেয়ার। এই কেয়ারের মুল্য দিন। তার কাজের প্রশংসা করুন।

(৫) অনেক বেশি ন্যাকামি করা
ন্যাকা মেয়েদের ছেলেরা বেশ পছন্দ করেলেও অতিরিক্ত ন্যকামি একেবারেই পছন্দ করেন না ছেলেরা। আপনার সব সময়ের ন্যাকা ভাব তাকে দূরে ঠেলে দেয়ার জন্য যথেষ্ট। তাই এই কাজটি থেকে বিরত থাকুন।

(৬) সঙ্গীকে বেঁধে রাখার চেষ্টা
সঙ্গীকে বেঁধে রাখার চেষ্টা আরেকটি ভুল কাজ। তিনি আপনাকে ভালোবাসেন এই বিশ্বাস তার ওপর রাখুন। সব সময় বেঁধে রাখতে চাইলে তিনি বিরক্ত হবে। এর থেকেই সম্পর্কে সৃষ্টি হবে দূরত্ব।

(৭) নিজেকে তুচ্ছ ভাবতে থাকা
অনেক নারী রয়েছেন নিজেকে তুচ্ছ তাচ্ছিল্য করে থাকেন। কিন্তু মনে রাখবেন আপনার সঙ্গী আপনার সাথে সে ধরণের ব্যবহারই করবেন যেমনটা আপনি নিজের সাথে করছেন। সুতরাং, সাবধান।

(৮) অযথা সন্দেহ করা
ভালোবাসা পুরোপুরি বিশ্বাসের ওপর টিকে থাকে। আপনি যদি সঙ্গীকে অযথা সন্দেহ করেন তবে এখানে আপনাদের ভালোবাসার অপমান। এতে করে আপনার সঙ্গী আপনার ওপর আস্থা হারাবেন। এতে করে তিনি দূরে সরে যাবেন আপনার কাছ থেকে।

(৯) সঙ্গীর কাজে হস্তক্ষেপ করা
সব সময় আপনার সঙ্গীর কাজে হস্তক্ষেপ করতে যাবেন না। আপনার সঙ্গীর আপনি ছাড়াও নিজস্ব একটি পৃথিবী রয়েছে। সেখানে খুব বেশি হস্তক্ষেপ করলে তিনি অবশ্যই বিরক্তিবোধ করবেন।

(১০) হুট করেই সম্পর্ক ভেঙে ফেলার হুমকি দেয়া
হুটহাট সম্পর্ক ভেঙে ফেলার হুমকি দিলে আপনার সঙ্গী আপনার ওপর আস্থা পুরোপুরি হারিয়ে ফেলবেন। সেই সাথে ধীরে ধীরে হারাবেন আকর্ষণ। ফলাফল সম্পর্কে ভাঙন। তাই এই ভুলটি করবেন না।

আরও পড়ুন ::

Back to top button