বিচিত্রতা

অতিরিক্ত ভালোবাসায় অতিষ্ঠ হয়ে ডিভোর্স চাইলেন স্ত্রী!

অতিরিক্ত ভালোবাসায় অতিষ্ঠ হয়ে ডিভোর্স চাইলেন স্ত্রী!

‘হতে হবে পার্টনারের চিয়ারলিডার’- নবদম্পতিদের এই পরামর্শ প্রায়ই শুনতে হয়। জীবনের মধুর পর্যায়ের সূত্রপাতের সময় অনেকেই আশা করেন বন্ধন অটুট থাকবে সারা জীবন। তবে সব ক্ষেত্রে মধুরেণ সমাপয়েৎ হয় না। এমনই এক ঘটনা আরব আমিরশাহির (UAE)। তবে ডিভোর্সের কারণ- অতিরিক্ত প্রেম!

স্বামীর থেকে বিচ্ছেদ চেয়ে আদালতে আবেদন করেছেন এক মহিলা। কারণ হিসেবে তাঁর অভিযোগ, ‘বড্ড বেশিই ভালোবাসে।’ ফুজাইরার আদালতে দায়ের করা মহিলার এই অভিযোগে হইচই সে দেশের সংবাদমাধ্যমে।

‘ও আমার উপর চিৎকার করে না। অপমান করে না। ঘরবাড়ি পরিষ্কারেও আমায় সাহায্য করে। এত ভালোবাসায় আমার দমবন্ধ হচ্ছে।’ আবেদনে বিচারককে জানিয়েছেন ওই মহিলা। জানা গেছে, এক বছরের বেশি সময়ের বিয়েতে কোনও ঝগড়াই হয়নি স্বামী-স্ত্রী’র। এমনকী প্রায়ই স্ত্রী’র জন্য রান্না করে দেন স্বামী।

স্বামীর এত ভালোবাসাই তাঁর জন্য ‘নরক’ সমান হয়ে গেছে বলে আদালতে জানিয়েছেন ওই মহিলা।

স্বামীর অতিরিক্ত ওজন নিয়ে একবার আপত্তি করেছিলেন স্ত্রী। ‘বেগমে’র ইচ্ছাপূরণে কঠিন ডায়েট ও ব্য়ায়াম শুরু করে দেন UAE-র বাসিন্দা। এর জেরেই পা ভেঙে হাসপাতালে যেতে হয়েছিল তাঁকে।

সব ঘটনা মেনে নিলেও তা দোষ কীভাবে হচ্ছে, তা জানতে চেয়েছেন ওই ব্যক্তি। আদালতকে তাঁর আর্জি, ‘ওঁকে বুঝিয়ে মামলা তুলে নিতে বলুন। সবাই ভুল করে। বিয়ের একবছরেই এভাবে সম্পর্কের বিচার সঠিক নয়।’

আপাতত মামলা খারিজ করে, দম্পতিকে ‘দ্বিতীয় সুযোগ’ কাজে লাগানোর পরামর্শ দিয়েছেন বিচারক।

প্রসঙ্গত, সবচেয়ে কম ডিভোর্সের হারের নিরিখে প্রথম ১০ দেশের মধ্যে রয়েছে UAE। তালিকায় শীর্ষে চিলি। সবচেয়ে বিবাহবিচ্ছেদের তালিকার শীর্ষে লাতভিয়া। ভারতেও ডিভোর্সের হার খুবই কম।

আরও পড়ুন ::

Back to top button