খেলা

সৌরভ গাঙ্গুলী দিলেন ইঙ্গিত, এই বছর হতে চলেছেন টিম ইন্ডিয়ার কোচ

ভারতীয় দলের কোচের নিযুক্তি কিছু দিন আগেই বিসিসিআই ২০২১ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত করে ফেলেছে। রবি শাস্ত্রী দ্বিতীয়বার ভারতীয় দলের কোচ হয়েছেন। যার সবচেয়ে বড়ো কারণ হল যে কোনো বড় খেলোয়াড় কোচের পদের জন্য নিজের আবেদন করেননি। কিন্তু পরেরবার এমনটা হবে না, কারণ তারকা খেলোয়াড় সৌরভ গাঙ্গুলী পরবর্তী কোচ হওয়ার জন্য নিজের দাবী পেশ করে দিয়েছেন।

সৌরভ গাঙ্গুলী বললেন একজন কোচ হিসেবে কিভাবে করবেন বিরাটের সঙ্গে কাজ
কিছুদিন আগেই সৌরভ গাঙ্গুলী একটি বড়ো বয়ান দিয়েছিলেন যে তিনি ভারতীয় দলের পরবর্তী কোচ হতে চান। এখন ইন্ডিয়া টুডের একটি সাক্ষাৎকারে তিনি বলেন যে কিভাবে তিনি বিরাট কোহলির সঙ্গে কাজ করবেন। ওই ইন্টারভিউতে দাদা বলেন যে,

“দেখুন দু বছর অনেক টাইম। আমি আগেও বলেছি যে কখনো না কখনো এটাই করব। আমার এটার প্রতি রুচি রয়েছে, বিরাট কোহলির সঙ্গে কাজ করব তো খুব ভাল লাগবে, কারণ ও ম্যাচ উইনার। আমার হিসেবে এখন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে যে সেঞ্চুরি করেছে তা দুর্দান্ত ব্যাটিং ছিল। ও একদম চ্যাম্পিয়ন খেলোয়াড়”।

তিনি আগে বলেন যে, “যদি যোগদান করে এই দলকে জেতাতে পারে, বড়ো টুর্নামেন্টে, ইংল্যাণ্ডের টেস্ট সিরিজ, দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে, এখনকার অস্ট্রেলিয়ায় যখন ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ দলের সঙ্গে থাকবেন। এটা যদি করতে পারে তো এই দলের ও ইউসপি হবে। কিন্তু দু বছর অনেক টাইম, দু বছরেও ইন্ডিয়া অস্ট্রেলিয়ায় গিয়ে জিতুক”।

ভারতের নির্বাচকদেরও ভাল টাকা দিতে চান দাদা
দাদা নির্বাচকদেরও ভাল টাকা পাওয়ার ওকালতি করেছেন আর বলেছেন যে, “প্রধান নির্বাচকেরও ভাল টাকা পাওয়া উচিৎ, কারণ নির্বাচন সবচেয়ে মুশকিল কাজ হয়। যখন যে দলকে বাছা হয় তো তা নিয়ে কোচকে খেলতে হয়। কোচ দলের উপর নিজের রায় দিতে পারে, কিন্তু শেষ সিদ্ধান্ত নির্বাচকরা নেন”।

অনিল কুম্বলেকে নির্বাচক করার সেহবাগের বয়ান নিয়ে দাদা বলেন যে, “আমার মনে হয় যে টাকা পাওয়াই উচিৎ। আমার মনে হয় যে অনিল কুম্বলের মত খেলোয়াড় যদি নির্বাচক হন তো এর চেয়ে ভাল বিষয় আর কি হতে পারে, কারণ ও ভীষণই সৎ আর অভিজ্ঞ। ওনেক বড়ো খেলোয়াড় থেকেছেন ভারতের হয়ে”।

বীরেন্দ্র সেহবাগকে নির্বাচক হতে দেখতে চান সৌরভ গাঙ্গুলী
নির্বাচক পদে দাদা বীরেন্দ্র সেহবাগের ব্যাপারে বলেন যে, “সেহবাগও যদি নির্বাচক হয় তো ভাল হবে ভারতের জন্য কারণ ওর মধ্যে সাহস রয়েছে। ওর মধ্যে সেই ভাবনা আছে যে ভাবনার সঙ্গে ও এই ধরনের ক্রিকেট খেলেছে যে ও এটার ব্যাপারে খুব ভাল বোঝে। ও দলের জন্য ভাল কাজ করবে তো আমার মনে হয় যে অনিল কুম্বলের সঙ্গে সেহবাগেরও নির্বাচক হওয়া উচিৎ”।

আরও পড়ুন ::

Back to top button