খেলা

ফিরলেন হার্দিক, জায়গা নেই ধোনির

ফিরলেন হার্দিক, জায়গা নেই ধোনির

বিশ্বকাপের পর সপ্তাহদুয়েকের জন্য ছুটি চেয়ে নিয়েছিলেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। যে কারণে তাকে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য বিবেচনা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এবার ছুটি শেষ হলেও, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দলে জায়গা হয়নি ধোনির।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সে সিরিজের স্কোয়াডে ফেরানো হয়েছে ইনজুরি কাটিয়ে সেরে ওঠা হার্দিক পান্ডিয়াকে, বিশ্রাম দেয়া হয়েছে ভুবনেশ্বর কুমারকে। কিন্তু সুযোগ মেলেনি অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাটিতেই ৩-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল ভারত। তাই সে সিরিজের স্কোয়াডে তেমন কোনো পরিবর্তন আনেনি ভারত। শুধু ভুবনেশ্বরের জায়গায় এসেছেন হার্দিক। সে সিরিজে আগেই ছিলেন না আরেক ডানহাতি পেসার জাসপ্রিত বুমরাহ।

যে কারণে প্রোটিয়াদের বিপক্ষে ভারতের বোলিং লাইনআপ হয়ে গেছে পুরোপুরি অনভিজ্ঞ। অল্প কিছু ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকা নভদ্বীপ সাইনি, দীপক চাহার এবং খলিল আহমেদকে নিয়েই মাঠে নামতে হবে অধিনায়ক বিরাট কোহলিকে। এ তিনজনের সম্মিলিত অভিজ্ঞতা হলো মাত্র ১১টি টি-টোয়েন্টি ম্যাচের।

এদিকে স্পিন ডিপার্টমেন্টেও থাকছেন না ইউয়ুজভেন্দ্র চাহাল এবং কুলদ্বীপ যাদভ। তবে রবিন্দ্র জাদেজার সঙ্গে ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর এবং রাহুল চাহারদের নিয়ে বৈচিত্রময় আক্রমণই গড়েছে ভারত।

টি-টোয়েন্টি সিরিজে ভারতের স্কোয়াড
বিরাট কোহলি, মনিশ পান্ডে, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, রিশভ পান্ত, রবিন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, নভদ্বীপ সাইনি, দীপক চাহার, খলিল আহমেদ, ওয়াশিংটন সুন্দর এবং রাহুল চাহার।

আরও পড়ুন ::

Back to top button