জীবন যাত্রা

বেশি ভালোবাসাও হতে পারে বিচ্ছেদের কারণ

বেশি ভালোবাসাও হতে পারে বিচ্ছেদের কারণ

ভালোবাসায় অমনযোগিতা বিচ্ছেদের জন্য যথেষ্ট কারণ। একপক্ষের উজাড় করা ভালোবাসা ধুলো হয়ে যায় অপরপক্ষের অবহেলায়। তাই সুখের সম্পর্কটি ভালো ভাবে টিকিয়ে রাখতে চাই উভয়ের পক্ষ থেকে যত্ন। অথচ বেশি ভালোবাসাও কখনো কখনো বিচ্ছেদের কারণ হতে পারে। সুস্থ সম্পর্ককে অসুস্থ করে দিতে পারে অল্প সময়ে। বাজতে পারে ভাঙনের সুর। কারণ-

বেশি অস্থিরতা
আপনি সবসময় বন্ধুর জন্য অপেক্ষা করতে থাকেন। সময়মতো তার সাড়া না পেলে খুব বেশি অস্থির হয়ে মাথা গরম করে ফেলেন। এতে সম্পর্ক ভালো হওয়ার বদলে নতুন করে সমস্যা বাধিয়ে বসেন। এতে সঙ্গীর সঙ্গে অনেক বেশি মনোমালিন্য হতে পারে।

তাকে নিয়ে চিন্তামগ্ন
আপনার সব চিন্তা তাকে ঘিরে। তাকে ছাড়া কিছুই চিন্তা করতে পারেন না। আপনার সব কাজেই তিনি থাকেন। এই ধরণের চিন্তাধারা আপনার জন্য বেশ ক্ষতিকর। আপনার অবচেতন মন থেকে তার প্রতিটি ছবি আপনাকে নাড়া দেয়। এতে অজান্তেই নিজের কাজের ক্ষতি করে চলেছেন। ক্যারিয়ারের জন্যও হুমকি, ফলস্বরুপ সম্পর্কের জন্যও।

সঙ্গ পেতে ব্যকুল
সঙ্গীর সঙ্গে বেশি বেশি সময় কাটাতে সারাদিন উদগ্রীব থাকেন। কিন্তু বাস্তববাদী সঙ্গী আপনাকে কাজের ভিড়ে বেশি সময় দিতে না পারলে বেধে যেতে পারে সংঘর্ষ। পরবর্তীতে এটিই সম্পর্কচ্ছেদের কারণ হয়ে দাঁড়াতে পারে।

বেশি ঈর্ষান্বিত হয়ে যান
সঙ্গী কারো সঙ্গে একটু হেসে কথা বললেই যদি ঈর্ষায় জ্বলে উঠেন তাহলে কিন্তু বুঝে নেবেন আপনি তাকে মাত্রাতিরিক্ত ভালোবেসে ফেলেছেন। আপনার এই ঈর্ষা কিন্তু একেবারেই ভালো কিছু বয়ে নিয়ে আসবে না। বরং এই ঈর্ষা থেকেই সন্দেহ এবং তার থেকেই সম্পর্ক খারাপের দিকে যেতে থাকবে। তাই একটুতেই ঈর্ষান্বিত হয়ে যাওয়ার ব্যাপারে সতর্ক থাকুন।

আরও পড়ুন ::

Back to top button