জীবন যাত্রা

সঙ্গিনীর যে স্বভাব অতিরঞ্জিত দেখতে চান না পুরুষরা

সঙ্গিনীর যে স্বভাব অতিরঞ্জিত দেখতে চান না পুরুষরা

সাংসারিক জীবনে পুরুষরা গতানুগতিক নাটকীয়তা থেকে কিছুটা দূরে থাকতে চান। আর এ কাজে নাকি নারীরা বেশ পটু। তাই পুরুষরা সঙ্গিনী হিসেবে এমন নারীকে চান, যারা জীবনের মেকি বিষয়গুলো থেকে কিছুটা হলেও দূরে থাকবেন। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, নারীদের কাছ থেকে সংশ্লিষ্ট কোন বিষয়গুলো অতিরঞ্জিত দেখতে চান না পুরুষরা।

১. বেশি খুঁতখুঁতে :
একদিন কোনো অনুষ্ঠানে পছন্দের একটি পোশাক পরে আয়নার সামনে দাঁড়ালেন। আর অমনি স্ত্রী তার খুঁতখুঁতে দৃষ্টি হানলের আপনার অবয়বে। আর এভাবে প্রতিটি বিষয়েই নারীদের এই বাতিক একেবারেই সহ্য করতে পারেন না পুরুষরা।

২. অর্থের মোহে আচ্ছন্ন :
ছোট একটি উপহারের বিনিময়ে ধন্যবাদ পাওয়া যেতে পারে। কিন্তু স্বামীর কাছ থেকে দামি গয়না বা পোশাক না পেলে মনটাই খারাপ থাকে, এমন মেয়েকে দেখতে পারেন না পুরুষরা। ভালোবাসার চেয়ে অর্থের বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ হয়ে ওঠে তাদের কাছে।

৩. অতি নাটুকে :
সবকিছুতে নাটকীয়তা ক্ষতিকর হয়ে উঠতে পারে। এই স্বভাব অনেক সময় পরিস্থিতিতে ঘোলা করে দিতে পারে। নারীদের এমন আচরণই তাদের ছলনাময়ীর পরিচয় দিয়েছে। এমন নারীকে কোন পুরুষ পছন্দ করতে পারেন না।

৪. অতিমাত্রায় খরুচে :
স্বামী অর্থশালী হতে পারেন। কিন্তু তাই বলে অর্থ নিয়ে অনর্থ ঘটানো আদর্শ স্বভাবে পড়ে না। শৌখিন জিনিসের প্রয়োজন রয়েছে। কিন্তু তাই বলে সব সময় সব কাজে শৌখিনতার পরিচয় তুলে ধরার স্বভাব অবশ্যই বিরক্তিকর।

৫. সময় নষ্টের মেশিন :
সাজগোজ করতে বা অন্য কিছু কাজ করতে নারীরা বেশ সময় নেন। এটি মাঝে মধ্যেই বিরক্তিকর হয়ে ওঠে। কিন্তু অতিমাত্রায় সময় নষ্ট যদি কোনো নারীর কাছে স্বাভাবিক বিষয় হয়, তবে তা অসহ্যের পর্যায়ে যেতে পারে যেকোনো মানুষের কাছে। সময়ের গুরুত্ব যে নারীর মাঝে একেবারেই নেই, তিনি সঙ্গীর কাছ থেকে ভালো কিছু আশা করতে পারেন না।

৬. শ্রেষ্ঠ বলে নিজেকে তুলে ধরা :
সব পুরুষই চান তার সঙ্গীনি আত্মবিশ্বাসী হোন। কিন্তু তার মানে এই নয় যে, তিনি নিজেকে শ্রেষ্ঠ বলে মনে করবেন। বিশেষ করে স্বামী বা সঙ্গীর সাথে যখন এই ঠাঁট বজায় রাখতে চান নারীরা, তখন তা সহ্যের সীমা ছাড়িয়ে যেতেই পারে।

৭. জড়বাদী :
এটা বাস্তবতা হতে পারে। কিন্তু দৃশ্যমান সম্পদ বা অলংকার বা হীরা-জহরত যদি তার কাছে জীবনের সবচেয়ে দামি বলে বিবেচিত হয়, তবে সেখানে প্রেম-ভালোবাসার কোনো অস্তিত্ব নেই। কাজেই সম্পর্কের ক্ষেত্রে এমন নারীর কাছ থেকে পুরুষরা কি আশা করতে পারেন? এমন নারীর কাছ থেকে পুরুষরা মূলত কিছুই আশা করেন না এবং দূরে দূরেই থাকতে চান। সূত্র : ইন্টারনেট

আরও পড়ুন ::

Back to top button