জীবন যাত্রা

প্রেম নিবেদন করবেন কাউকে? মাথায় রাখুন এই বিষয়গুলো

প্রেম বিষয়টি বেশ আবেগীয় একটি ব্যাপার। একই সাথে কিছুদিন চলে একজন মানুষকে বুঝে নিয়ে অনেকে প্রেমে পড়ে যান। আবার একবার মাত্র দেখাতেই অনেকে প্রেমে পড়েন, পছন্দ করে ফেলেন। কিন্তু সমস্যা হয় তখনই যখন পছন্দের মানুষটিকে তা জানানোর সময় চলে আসে। কীভাবে কী করলে তা পছন্দের মানুষটির কাছে গ্রহণযোগ্যতা পাবে তা অনেকেই বুঝে উঠতে পারেন না। এবং প্রেম নিবেদনের সময়ে কী কী বিষয়ে নজর দিতে হবে তাও ভুলে যান অনেকে। তাই যদি পছন্দের মানুষটিকে জানাতে চান নিজের মনের কথা তাহলে মাথায় রাখুন এই ৬ টি বিষয়।

১) নিজের নার্ভাসনেস দূরে রাখুন
অনেকেই মনে মনে চিন্তা করে রাখলেও যাকে পছন্দ করেন তার সামনে গেলে সব কিছুই গুলিয়ে ফেলেন এবং নার্ভাস হয়ে উল্টোপাল্টা কথা বলতে থাকেন। এই জিনিসটি একটু নেতিবাচক প্রভাব ফেলে থাকে। তাই নিজেকে একটু আত্মবিশ্বাসী করুন এবং নার্ভাসনেসটি দূরে রেখে প্রেম নিবেদনের ব্যাপারটি চিন্তা করুন।

২) নিজেকে তৈরি করে নিন
নিজেকে আত্মবিশ্বাসী করে তুলুন এবং কীভাবে কী বলবেন তা নিজের মনে মনেই তৈরি করে নিন। পোশাকআশাক, চালচলন, কথাবলার ধরণ এইসকল বিষয় কিন্তু আপনাকে অনেক বেশি আকর্ষণীয় করে তুলতে পারে। তাই সেসকল দিকও ভালো করে গুছিয়ে নেবেন।

৩) আনুষাঙ্গিক সকল বিষয় দেখে নিন
কোথায় পছন্দের মানুষটির সাথে কথা বলবেন, আশেপাশের পরিবেশ কেমন হবে, পছন্দের মানুষটির জন্য ফুল নেবেন না চকলেট নেবেন এইসকল ব্যাপারও আগে থেকেই ঠিক করে রাখুন। কারণ পরিবেশ এবং পরিস্থিতিরও অনেক বড় প্রভাব রয়েছে মানুষের মনের ওপর।

৪) কিছুটা নিশ্চিত হয়েই নিজেকে সামনে আনুন
যদি আপনার মনের মধ্যে দ্বিধা কাজ করতে থাকে এবং আপনি যদি একেবারেই অনিশ্চয়তার মধ্যে থাকেন তাহলে এইধরনের কিছু চিন্তা না করাই ভালো। কিছুটা হলেও নিশ্চয়তা পেলে এবং নিজের মধ্যকার দ্বিধা দূর করতে পারলে তবেই কাজটি করার সিদ্ধান্ত নিন।

৫) অতিরিক্ত কিছুই করতে যাবেন না
অনেকেই অতিরিক্ত করে ফেলেন প্রেম নিবেদন করার ব্যাপারে। সেধরনের কিছুই করা ভালো হবে না। যতোটা সম্ভব স্বাভাবিক থাকার এবং স্বাভাবিক কাজ করার চেষ্টা করুন। এতে করে আপনার প্রস্তাবিত ব্যাপারটি অনেকটা গ্রহণযোগ্য হয়ে যাবে আপনার পছন্দের মানুষটির কাছে।

৬) উত্তর যাই হোক না কেন নিজের আত্মবিশ্বাস হারাবেন না
সবার ক্ষেত্রে যে উত্তর অনুকুলে আসবে তা কিন্তু নয়। তবে পছন্দের মানুষটির কাছ থেকে উত্তর যাই আসুক না কেন রিঅ্যাক্ট করতে যাবেন না। কারণ আপনার যেমন পছন্দ ও মতামত রয়েছে তেমনই তারও রয়েছে। এবং একারণে ভেঙে পড়াও চলবে না।

আরও পড়ুন ::

Back to top button