স্বাস্থ্য

রূপচর্চায় যেসব ভুল এড়িয়ে চলবেন

রূপচর্চায় যেসব ভুল এড়িয়ে চলবেন

নিজের সৌন্দর্য বাড়াতেই মূলত রূপচর্চা। কিন্তু এটা যদি ঠিকভাবে না হয় তাহলে বিপদ হতে পারে। এজন্য কয়েকটি বিষয়ে একটু সতর্ক থাকতে হবে। তাহলেই সম্ভাব্য সমস্যা এড়িয়ে যাওয়া সম্ভব। রূপচর্চায় যেসব বিষয়ে সতর্ক থাকবেন-

মেকআপ না তোলা
অনেকেই আছেন যারা সারাদিনের পরিশ্রমের পর বাড়ি ফিরে মেকআপ না তুলেই ঘুমিয়ে যান। এটি ত্বকের জন্য খুবই ক্ষতিকর। একারণে অবশ্যই মেকআপ তুলতে হবে। বিছানার পাশে ওয়েট ওয়াইপ রাখুন যেন সহজেই মেকআপ পরিষ্কার করে ঘুমাতে পারেন।

ত্বক পরিষ্কার না করা
সুস্থ ও স্বাভাবিক ত্বক পেতে প্রতিদিন দু’বার নিয়ম অবশ্যই ত্বক পরিষ্কার করতে হবে। এক্ষেত্রে ত্বকের ধরন অনুযায়ী ফেসওয়াশ ব্যবহার করা উচিৎ। শুষ্ক, তৈলাক্ত ও মিশ্র ত্বকের জন্য বাজারে ভিন্ন ভিন্ন ফেসওয়াশ পাওয়া যায়।

অতিরিক্ত স্ক্রাব করা
স্ক্রাব করলে ত্বকের মরা চামড়া দূর হয়ে ত্বক উজ্জ্বল ও লাবণ্যময় হয়ে ওঠে। খেয়াল রাখতে হবে যেন অতিরিক্ত স্ক্রাব করা না হয়। ত্বকের ধরন অনুযায়ী সপ্তাহে দু-তিনবারের বেশি স্ক্রাব ব্যবহার করবেন না।

সানব্লক ক্রিম ব্যবহার না করা
বাইরে বের হওয়ার আগে এবং রান্নাঘরে যাওয়ার সময় সানব্লক ক্রিম ব্যবহার করতে হবে। আকাশ মেঘলা থাকুক কিংবা রোদেলা, নিয়ম করে সানব্লক ক্রিম লাগান। সানব্লক মেখে তারপর মেকআপ করুন। এটা শুধু নারীদের জন্যই নয়, পুরুষরাও নিয়মিত সানব্লক ব্যবহার করুন।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button