করোনা চিকিত্‍সারত স্বাস্থ্যকর্মীদের জন্য ৫০ লক্ষ টাকার বীমা


করোনা চিকিত্‍সারত স্বাস্থ্যকর্মীদের জন্য ৫০ লক্ষ টাকার বীমা

করোনা ভাইরাসের ছড়িয়ে পড়া আটকাতে যখন সরকারি নির্দেশে গোটা দেশ বাঁচার জন্য ঘরবন্দি, তখন জীবনের ঝুঁকি নিয়ে করোনা রোগীদের চিকিত্‍সা চালিয়ে যাচ্ছেন চিকিত্‍সকেরা। তাঁদের সাহায্য করছেন নার্স, প্যারামেডিক, টেকনিশিয়ান, ওয়ার্ড বয় থেকে সাফাই কর্মীরা। এঁদের সকলেই জীবনের ঝুঁকি নিচ্ছেন। অর্থমন্ত্রী এঁদের জন্য বৃহস্পতিবার বিশেষ বীমা প্রকল্পের ঘোষণা করলেন। এঁদের জন্য ৫০ লক্ষ টাকা করে বীমা প্রকল্প করেছে কেন্দ্র।

করোনার আতঙ্কে যখন গোটা দেশ স্তব্ধ তখন একটাই জায়গায় দিনরাত এক করে পরিশ্রম করছেন সকলে। সেটা চিকিত্‍সাকেন্দ্র থেকে হাসপাতাল সর্বত্র। সেখানে ব্যস্ততার সীমা নেই। চিকিত্‍সকদের সাদা পোশাকের ঈশ্বর বলেছেন খোদ প্রধানমন্ত্রী। সে কথাই এদিন শোনা গেল দেশের অর্থমন্ত্রীর গলায়। এঁদের লড়াইকে সম্মান জানিয়েই এই বীমা।


বিশ্ব মহামারী করোনার সঙ্গে লড়াই করছেন দেশজুড়ে সরকারি হেলথ সেন্টার, ওয়েলনেস সেন্টার ও হাসপাতাল মিলিয়ে ২০ লক্ষ স্বাস্থ্যকর্মী এই বীমার আওতায় আসছেন। বৃহস্পতিবার অর্থমন্ত্রী নির্মলা সীতারমন এই ঘোষণা করেন। পাশাপাশি তিনি দেশের দরিদ্র শ্রেণি ও যাঁদের প্রাত্যহিক মজুরিতে দিন চলে তাঁদের জন্য একগুচ্ছ বিশেষ সুরাহা প্রকল্প ঘোষণা করেছেন। যাতে তাঁরা খাবার ও টাকা কেন্দ্রে কাছ থেকে পাবেন। – সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

সুত্র: নীলকণ্ঠ.in

আপনার মন্তব্য

Recommended For You