নতুন সম্পর্কের বিচ্ছেদ হয় যেসব ভুলে!


নতুন সম্পর্কের বিচ্ছেদ হয় যেসব ভুলে!

অনেক সময় দেখা যায় সামান্য কিছু ভুলের কারণে মধুর সম্পর্কের বিচ্ছেদ ঘটে। যারা নতুন প্রেমের সম্পর্কে জড়িয়ে পরেন, তাদের মাঝেই এই ভুলগুলো বেশি হয়। আপনাদের প্রেমের সম্পর্ক যদি নতুন হয়, তাহলে নিজের ভুলগুলো শুধরে আমাদের আজকের দেয়া এই তালিকাটি একবার দেখে নিতে পারেন-

১। ব্যক্তি স্বাধীনতাকে শ্রদ্ধা না করা
নতুন নতুন সম্পর্ক হলে সারাক্ষণই দেখা করতে মন চায়। যতক্ষণ দেখা না হয়, ততক্ষণ ফোনে কথা হয়। ব্যক্তিস্বাধীনতা বলতে কিছুই থাকে না। এই ভুলটা নতুন প্রেম করার সময় অনেকেই করে থাকেন। কিছু সময় সঙ্গীকে একা ছাড়ুন। এই সাময়িক দূরত্ব আপনাদের সম্পর্ককে পাকাপোক্ত করবে।

২। পরিবার ও বন্ধুদের ত্যাগ করা
জীবনে নতুন মানুষ আসার পর পরিবার ও পুরোনো বন্ধুদের সবাই ভুলে যায়। আপনারা একসঙ্গে থাকতে পছন্দ করেন, তার মানে এই নয় যে নিজের পরিবার ও কাছের বন্ধুদের সঙ্গে সম্পর্ক নষ্ট করবেন। জীবনে সুন্দরভাবে বাঁচতে হলে সব সম্পর্কই রক্ষা করতে হবে।


৩। দোষ স্বীকার করতে রাজি নন
নতুন নতুন প্রেম করলে সবাই মনে করে, সব সময় শুধু প্রেমই থাকবে, কোনো ধরনের ঝামেলা হবে না। তা কী হয়? আর কোনো সমস্যায় পড়লে কখনোই কেউ দোষ স্বীকার করতে রাজি হয় না। সেখানেই ভুলটা হয়। এই ইগো সমস্যার কারণে অনেক সম্পর্ক ভেঙে যায়।

৪। একে অন্যকে বদলানোর চেষ্টা
সবাই চায়, সঙ্গী যেন তার মনমতো হয়। তাই সম্পর্ক শুরু হওয়ার পর থেকেই নিজের মতো করে সঙ্গীকে পরিবর্তনের জন্য বারবার চাপ দেয়। কেউ কেউ সঙ্গীর কারণে নিজেকেও পরিবর্তন করে ফেলে। আর যারা অপরিবর্তিত থাকতে চায়, তাদের সম্পর্কই টেকে না। এ ক্ষেত্রে ছাড় দেওয়ার এবং বুঝদার মনমানসিকতা খুবই জরুরি।

৫। আক্রমণাত্মক আচরণ
অনেক সময় সঙ্গীর আক্রমণাত্মক আচরণের কারণে বিচ্ছেদ ঘটে থাকে। আর এই ঘটনা বেশিরভাগ সময়ই নতুন প্রেমিক-প্রেমিকাদের ক্ষেত্রে ঘটে থাকে।

আপনার মন্তব্য

Recommended For You