COVID-19: ১০১ বছর বয়েসে করোনাকে হারিয়ে বেঁচে ফিরলেন বৃদ্ধ


COVID-19: ১০১ বছর বয়েসে করোনাকে হারিয়ে বেঁচে ফিরলেন বৃদ্ধ

রোম: কোভিড ১৯-এর মরণ কারম। লড়ছে গোটা বিশ্ব। বিশ্বে করোনায় আক্রান্ত প্রায় ৫ লক্ষ ৩০ হাজার। শেষ ২ দিনে ১ লক্ষ আক্রান্ত । ইতিহাসের দেশ, রঙিন এক দেশ ছিল ইতালি। কিন্তু করোনা এসে যেন সব শেষ করে দিয়ে গেল ইতালির। চারিদিকে শুধু মৃত্যু মিছিল আর হাহাকার এখন এই দেশে। ইতালিতে করোনায় মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। আর এই ভাইরাস যে বয়স্কদের ক্ষেত্রে ঝুঁকির বিষয়, সে কথা আগেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। তখনই ইটালির রিমিনি শহরে ১০১ বছরের বাসিন্দা করোনা ভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন।


রিমিনি শহরের ডেপুটি মেয়র গ্লোরিয়া সিলি জানান যে ১৯১৯ সালে জন্ম নেওয়া ওই বৃদ্ধের শরীরে করোনা ভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছিল গত সপ্তাহে। তারপর তাকে হাসপাতালে ভরতি করা হয়। ‘১০০ বছরের বেশি এই বৃদ্ধ যদি এই রোগ থেকে সুস্থ হয়ে উঠতে পারে, তাহলে আমরাও পারব, এই বিশ্বাস ফিরে এসেছে সবার মনে,’ বলেন সিলি।

সিলি বলেন, বুধবার রাতে পরিবারের লোকেরা ওনাকে বাড়ি নিয়ে গিয়েছেন। বর্তমানে তিনি সুস্থ আছেন বলেই জানতে পেরেছি আমরা। প্রত্যেক দিনই মৃত্যু মিছিলের খবরে দেখে সবাই ভেঙ্গে পড়ছিলাম। কিন্তু, এই বৃদ্ধের বেঁচে ফেরার ঘটনা ফের আমাদের বিশ্বাস জুগিয়েছে।

সুত্র:News18

আপনার মন্তব্য

Recommended For You