ভারতকে ২.৯ মিলিয়ন ডলার সাহায্য, করোনা মোকাবিলায় মোদির পাশে ট্রাম্প


ভারতকে ২.৯ মিলিয়ন ডলার সাহায্য, করোনা মোকাবিলায় মোদির পাশে ট্রাম্প

নিউইর্য়ক: করোনা আতঙ্কে কাঁপছে গোটা দেশ । আমেরিকায় করোনা আক্রান্ত ১ লক্ষের বেশি । অর্থনীতির হাল ফেরাতে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প সবচেয়ে বড় আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে । শুক্রবার মার্কিন সদনের তরফে ১৫০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজের ঘোষণা করা হয়েছে । এরপর রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এই প্যাকেজে অনুমোদন দিয়েছে । মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে এটা সবচেয়ে বড় আর্থিক সাহায্যের প্যাকেজ ।

এর পাশাপাশি মোদিকে সাহায্যের ঘোষণা করেছেন ট্রাম্প । করোনা ভাইরাসের মোকাবিলায় ভারতকে ২.৯ মিলিয়ন ডলার সাহায্যের আশ্বাস দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র । ভারত-সহ ৬৪ দেশকে ১৭৪ মিলিয়ন ডলার সাহায্য করবে আমেরিকা । এই প্যাকেজ সেই সমস্ত ৬৪ টি দেশের জন্য ঘোষণা করা হয়েছে যাদের এই ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি ।


ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য ল্যাব সিস্টেম, সমস্ত সরঞ্জাম এবং চিকিত্‍সার জন্য যাতে প্রয়োজনীয় ব্যবস্থা থাকে সেই জন্যে এই আর্থিক সাহায্য করা হচ্ছে । চিন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে বর্তমানে সবচেয়ে ক্ষতিগ্রস্ত আমেরিকা । মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় ১ লক্ষের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে । নিজের দেশের জন্য ঐতিহাসিক প্যাকেজ ঘোষণার পাশাপাশি ৬৪টি দেশকে সাহায্যের আশ্বাস দিয়েছেন ট্রাম্প । তার মধ্যে ভারত-সহ নেপাল, শ্রীলঙ্কা ও আফগানিস্তানও রয়েছে ।

সুত্র: News18

আপনার মন্তব্য

Recommended For You