করোনা লকডাউনের সময় কি আরও বাড়বে, যা জানানো হল কেন্দ্রের তরফে


করোনা লকডাউনের সময় কি আরও বাড়বে, যা জানানো হল কেন্দ্রের তরফে

ভারতে করোনা ভাইরাসের জেরে লকডাউনের সময়সীমা আরও বাড়ানো হতে পারে। ভাইরাসের মোকাবিলায় চিন-সহ একাধিক দেশের উদাহরণ তুলে ধরে বিভিন্ন খবর প্রকাশিত হয়েছে। যার জেরে সাধারণ মানুষের মনেও প্রশ্ন উঠতে শুরু করেছে লকডাউনের সময়সীমা বৃদ্ধি নিয়ে। যদিও এদিন ক্যাবিনেট সেক্রেটারি রাজীব গওবা জানিয়েছেন, এখনও পর্যন্ত লকডাউন বৃদ্ধির ব্যাপারে সরকারের কোনও পরিকল্পনা নেই।

বিস্মিত ক্যাবিনেট সচিব
করোনা ভাইরাসের সংক্রমণের মোকাবিলায় লকডাউনের সময়সীমা আরও বাড়ানো হতে পারে। এই সংক্রান্ত প্রকাশিত রিপোর্ট নিয়ে বিস্মিত ক্যাবিনেট সেক্রেটারি। সরকারের অবস্থান জানাতে গিয়ে তিনি এই কথাই জানিয়েছেন।


মন কি বাত-এ প্রধানমন্ত্রী
২৯ মার্চ, লকডাউন ঘোষণার পর প্রথম মন কি বাত-এ প্রধানমন্ত্রী জানিয়েছিলেন করোনা ভাইরাসের সঙ্গে যুদ্ধে লকডাউনই হল একমাত্র উপায়। পাশাপাশি লকডাউন জারি করার জন্য দেশের মানুষের কাছে তিনি ক্ষমাও চেয়ে নেন। তিনি বলেন, দেশের গরিব মানুষেরা তাঁর প্রতি ক্ষুব্ধ এবং ক্ষিপ্ত তা তিনি জানেন। কিন্তু এছাড়া কোনও উপায় ছিল না বলে জানিয়েছেন তিনি।

২৪ মার্চ লকডাউন ঘোষণা
২৪ মার্চ জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৫ মার্চ থেকে ১৪ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত দেশব্যাপী লকডাউনের কথা ঘোষণা করেছিলেন। তিনি করোনা ভাইরাসের নিয়ন্ত্রণে তিনি কয়েক সপ্তাহ সময় চেয়ে নিয়েছিলেন।

করোনা ভাইরাসে আক্রান্ত ১১৭০, বাড়ছে মৃতের সংখ্যা
এখন পর্যন্ত সারা দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১৭০। আর মৃতের সংখ্যা ৩১। যদিও এই মৃত্যুর সংখ্যা নিয়ে দ্বিমত রয়েছে।

সুত্র : ওয়ান ইন্ডিয়া

আপনার মন্তব্য

Recommended For You