ঝাড়গ্রাম

মাস্ক না পরলে মিলবে না সব্জি-মাছ, ঝাড়গ্রাম বাজারে কড়া ফরমান

মাস্ক না পরলে মিলবে না সব্জি-মাছ, ঝাড়গ্রাম বাজারে কড়া ফরমান

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: মাস্ক পরে বাজারে না এলে ফিরতে হচ্ছে ক্রেতাদের। ঝাড়গ্রাম আনাজ বাজারে এমনই নিয়ম চালু করেছে রেল মার্কেট সব্জি ব্যবসায়ী সমিতি।

করোনা মোকাবিলার জন্য মাস্ক পরা বাধ্যতামূলক করেছে সরকার। মাস্ক না থাকলে পরিষ্কার কাপড় বা রুমাল দিয়ে নাক-মুখ ঢেকে রাখতে হবে। ঝাড়গ্রাম শহরের আনাজ ব্যবসায়ী সমিতিও জানিয়ে দিয়েছে, মাস্ক না থাকলে কাপড়ে মুখ ঢেকে আসতে হবে বাজারে। নইলে সব্জি-মাছ-মাংস বিক্রি করবেন না ব্যবসায়ী ও খুচরো বিক্রেতারা।

তবে সেই নিয়ম অবশ্য সব ক্ষেত্রে মানা হচ্ছে না বাজারে। ক্রেতারা মাস্ক পরে না এলেও একাংশ বিক্রেতা জিনিসপত্র বিক্রি করছেন বলে অভিযোগ উঠেছে। প্রতিদিন ভোরবেলা থেকে বাজারে অবশ্য পুলিশ কড়া নজরদারি চালায়। তবে দুপুরের দিকে পুলিশের নজরদারি একটু শিথিল থাকে। ওইসময় ক্রেতা ও বিক্রেতার একাংশ মুখ না ঢেকেই কেনাবেচা করছেন বলে অভিযোগ। যদিও রেল মার্কেট ব্যবসায়ী সামতির এক প্রতিনিধি বলেন, সমস্ত আনাজ বিক্রেতাকে নির্দেশ দেওয়া আছে, বিনা মাস্কে কাউকেই সব্জি বিক্রি করা যাবে না।

মাস্ক না পরলে মিলবে না সব্জি-মাছ, ঝাড়গ্রাম বাজারে কড়া ফরমান

কেউ এমন করলে তাঁর বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নিলে সংগঠন দায় নেবে না। তবে বেশির ভাগ ব্যবসায়ী নিয়ম মেনে চলার ফলে ক্রেতাদের মধ্যে সচেতনতা তৈরি হয়েছে বলে মানছেন অনেকেই। করোনা-মোকাবিলায় সবাইকে মাস্ক পরার জন্য পুলিশ-প্রশাসন প্রচার করছে। পথে নেমে মানুষকে সচেতন করছেন ঝাড়গ্রাম সদরের মহকুমাশাসক সুবর্ণ রায়ও।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button