রাজ্য

এটা কি আবেদন না হুমকি? পিএম কেয়ার ফান্ড নিয়ে সার্কুলার প্রসঙ্গে বললেন : সূর্যকান্ত

শুক্রবার কেন্দ্রীয় অর্থমন্ত্রক থেকে রাজস্ব দফতরের কর্মীদের কাছে আবেদন জানানো হয়, তাঁরা যেন একদিনের বেতন পিএম কেয়ার ফান্ডে দান করেন। ২০২১ সালের মার্চ মাস পর্যন্ত ওই অনুদান দিতে বলা হয়েছে। কেউ যদি দিতে না চান, তাঁকে জানাতে বলা হয়েছে ২০ এপ্রিলের মধ্যে। যে সার্কুলারের মাধ্যমে ওই আবেদন করা হয়েছে, তার ভাষা নিয়ে প্রশ্ন তুলেছেন সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র। তাঁর মতে, সার্কুলারের একটি অংশের ভাষা এমন, যাকে পরোক্ষে হুমকি বলে মনে হচ্ছে।

চিঠিতে দু’টি অনুচ্ছেদ আছে। প্রথম অনুচ্ছেদে লেখা হয়েছে, আমরা সিদ্ধান্ত নিয়েছি, করোনাভাইরাস মোকাবিলায় পিএম কেয়ার নামে যে তহবিল গঠিত হয়েছে, সেখানে রাজস্ব দফতরের কর্মীদের কিছু দান করতে বলা হবে। ২০২১ সালের মার্চ মাস পর্যন্ত তাঁরা মাসে একদিনের বেতন ওই তহবিলে দান করতে পারেন।

পরের অনুচ্ছেদে লেখা হয়েছে, যদি কেউ অর্থ দিতে না চান, তিনি রাজস্ব দফতরের ড্রয়িং অ্যান্ড ডিস্ট্রিবিউটিং অফিসারকে জানাবেন ২০ এপ্রিলের মধ্যে। একইসঙ্গে তাঁকে নিজের এমপ্লয়িজ কোডও জানাতে হবে। সূর্যকান্ত মিশ্র টুইট করে লিখেছেন, প্রথম প্যারা পড়ে মনে হচ্ছে, পিএম কেয়ার ফান্ডে ডোনেশন দিতে অনুরোধ করা হচ্ছে। দ্বিতীয় প্যারা পড়ে মনে হচ্ছে ঘুরিয়ে হুমকি দেওয়া হয়েছে। এটা আবেদন, নির্দেশ না সার্কুলার বোঝা যাচ্ছে না।

সুত্র: THE WALL

আরও পড়ুন ::

Back to top button