রাজ্য

রাজ্যে সক্রিয় আক্রান্ত ১৭৮, মৃতের সংখ্যা বেড়ে ১২, কিট পেলে র‌্যাপিড টেস্ট শুরু হবে বলে জানালেন মুখ্যসচিব

রাজ্যে সক্রিয় আক্রান্ত ১৭৮, মৃতের সংখ্যা বেড়ে ১২, কিট পেলে র‌্যাপিড টেস্ট শুরু হবে বলে জানালেন মুখ্যসচিব

গোটা বিশ্ব যখন করোনার বিরুদ্ধে লড়াইয়ে ব্যস্ত তখন কাশ্মীরে নাশকতার চেষ্টা চালাচ্ছে জঙ্গিরা। শনিবারও নিরাপত্তারক্ষীদের টহলদারির সময় জঙ্গি হামলার জেরে শহিদ হলেন তিন সিআরপিএফ (CRPF) জওয়ান। ঘটনাটি ঘটেছে উত্তর কাশ্মীরের বারামুলা জেলার সোপোরে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার বারামুলা জেলার সোপোরের আওয়াদবাব ক্রশিংয়ের কাছে অবস্থিত নুরবাগে টহলদারি করছিল সিআরপিএফ ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। সেসময় তাদের একটি গাড়ির উপর আচমকা হামলা চালায় কয়েকজন জঙ্গি। এলোপাথাড়ি গুলি ছুঁড়তে থাকে। অতর্কিতে হওয়া এই হামলার ফলে গুরুতর জখম হন সিআরপিএফের তিন জওয়ান। সঙ্গে সঙ্গে তাঁদের স্থানীয় এসডিএইচ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু, সেখানে যাওয়ার পরেই দুই জওয়ানের মৃত্যু হয়েছে বলে জানান চিকিত্‍সকরা। বাকি একজন কিছুক্ষণ চিকিত্‍সা হওয়ার পরেই মারা যান।

দেশে ৩০ শতাংশ করোনা আক্রান্তের তবলিঘি জামাত যোগ, তথ্য দিল কেন্দ্র

এপ্রসঙ্গে জম্মু ও কাশ্মীরের ডিজিপি (DGP) দিলবাগ সিং বলেন, ‘সোপোরের নুরবাগ এলাকায় টহলদারি চালানোর সময় সিআরপিএফের একটি গাড়ির উপর হামলা চালায় জঙ্গিরা। এর ফলে ওই গাড়িতে থাকা দুই জওয়ানের মৃত্যু হয়েছে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভরতি থাকাকালীন মৃত্যু হয় ওই গাড়িটির চালকের। জঙ্গিরা হামলা চালিয়ে জঙ্গলে লুকিয়ে পড়েছে। তাদের সন্ধানে গোটা এলাকা ঘিরে তল্লাশি চালানো হচ্ছে।’

সুত্র:আনন্দবাজার পত্রিকা

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button