রাজ্য

টিকিট বুকিং শুরু এয়ার ইন্ডিয়ার, ৪ মে থেকে কোন কোন রুটের টিকিট মিলছে ? জেনে নিন

টিকিট বুকিং শুরু এয়ার ইন্ডিয়ার, ৪ মে থেকে কোন কোন রুটের টিকিট মিলছে ? জেনে নিন

কলকাতা: লকডাউনের জন্য এতদিন বন্ধ থাকলেও অবশেষ ফের বুকিং শুরু হল এয়ার ইন্ডিয়ার বিমানের টিকিটের । দেশের রাষ্ট্রায়ত্ত্ব বিমানসংস্থার তরফে জানানো হয়েছে আগামী ৪ মে থেকে পুনরায় শুরু হবে ডোমেস্টিক বিমানযাত্রা । এরপর ১ জুন থেকে আন্তর্জাতিক রুটেও যাত্রী বিমান পরিষেবা শুরু করবে এয়ার ইন্ডিয়া । এখনও পর্যন্ত কেন্দ্রীয় সরকার করোনাভাইরাসের জন্য ৩ মে পর্যন্ত দেশে লকডাউন ঘোষণা করেছে । তাই ঠিক তার পরদিন থেকেই বিমানের টিকিট বুকিং পুনরায় চালু করার কথা ঘোষণা করল এয়ার ইন্ডিয়া ।

৪ মে থেকে বিভিন্ন ডোমেস্টিক রুটের বিমানের টিকিট বুকিং শুরু করল এয়ার ইন্ডিয়া । মুম্বই, কলকাতা, দিল্লি, চেন্নাই ও বেঙ্গালুরু, দেশের সমস্ত মেট্রো শহরগুলিতেই ৪ মে থেকে বিমান পরিষেবা চালু করছে এয়ার ইন্ডিয়া । গত ২৫ মার্চ থেকেই বন্ধ হয়েছিল দেশে যাত্রী বিমান পরিষেবা। প্রাথমিক ভাবে জানা ছিল না যে লকডাউনের মেয়াদ বাড়তে পারে। তাই ১৪ এপ্রিলের পরের বুকিং নেওয়া শুরু করেছিল বিভিন্ন এয়ারলাইন্স। যদিও তা করেনি এয়ার ইন্ডিয়া । এর আগে বিমানমন্ত্রকের নির্দেশমতো বাতিল হওয়া বিমানের টিকিটের টাকাও যাত্রীদের ফেরত দিয়েছে সংস্থা ।

৩১ মে পর্যন্ত আন্তর্জাতিক বিমানের কোনও বুকিং নেওয়া হবে না বলে আগেই জানিয়েছিল এয়ার ইন্ডিয়া। যদিও অন্য বিমান সংস্থাগুলি এখনও টিকিট বুকিং নিয়ে কোনও সিদ্ধান্তের কথা জানায়নি।

সুত্র:News18

আরও পড়ুন ::

Back to top button