ঝাড়গ্রাম

ঝাড়গ্রাম রিপোর্টারস্‌ ক্লাবের উদ্যোগ, সব্জি বিক্রেতাদের মাস্ক বিলি করলেন সাংবাদিকেরা

ঝাড়গ্রাম রিপোর্টারস্‌ ক্লাবের উদ্যোগ, সব্জি বিক্রেতাদের মাস্ক বিলি করলেন সাংবাদিকেরা

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: ‘করনো থেকে বাঁচতে মাস্ক পরুন। নিজে সুস্থ থাকুন, অপরকে সুস্থ রাখুন।’ রবিবার সকালে ঝাড়গ্রাম শহরের সব্জি বিক্রেতাদের মাস্ক ও গ্লাভস বিলি করার সময় এভাবেই সচেতন করলেন সাংবাদিকেরা।

ঝাড়গ্রাম রিপোর্টারস্ ক্লাবের উদ্যোগে এদিন শহরের একশো জন সব্জি বিক্রেতাকে বিনামূল্যে দেওয়া হল মাস্ক ও গ্লাভস। এদিন সকালে সাংবাদিক সংগঠনটির এই মাস্ক বিলি কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা করেন ঝাড়গ্রাম থানার আইসি পলাশ চট্টোপাধ্যায়। ঝাড়গ্রাম রিপোর্টারস্ ক্লাবের সম্পাদক অশোক ভট্টাচার্য জানালেন, সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকেই এই উদ্যোগ নেওয়া হয়।

ইতিমধ্যেই ঝাড়গ্রাম পুরসভার উদ্যোগে ভিড় এড়াতে কিছু সব্জি বিক্রেতাকে বিকল্প জায়গায় সরা‌নো হয়েছে। সরকারি নির্দেশিকা অনুযায়ী মাস্ক পরা বাধ্যতামূলক হলেও বেশ কিছু সব্জি বিক্রেতা মুখে মাস্ক পরছিলেন না। সব্জি বিক্রেতাদের অবশ্য দাবি, ওষুধ দোকানগুলিতে মাস্ক মিলছে না। তাই তাঁরা মাস্কের পরিবর্তে রুমালে মুখ বেঁধে রাখছিলেন। কেউ কেউ অবশ্য মুখে কোনও চাপা না দিয়েই বিক্রিবাটা করছিলেন।

এদিন মাস্ক পেয়ে দৃশ্যতই খুশি সব্জি বিক্রেতা রমাশঙ্কর যাদব, পূর্ণিমা মাহাতোরা বলেন, ‘‘পুলিশবাবুরা মাস্ক পরতে বলেছিল। কিন্তু কোথাও মাস্ক পাচ্ছিলাম না। সাংবাদিকবাবুরা এদিন মাস্ক ও গ্লাভস দেওয়ায় খুবই উপকৃত হয়েছি।’’ ঝাড়গ্রামের জেলাশাসক আয়েষা রানি বলেন, ‘‘সাংবাদিকদের এই ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়।’’

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button