কলকাতা

বাংলায় চালু হল শাক-সবজির ATM, মিলবে বিনামূল্যে

বাংলায় চালু হল শাক-সবজির ATM, মিলবে বিনামূল্যে

 

শঙ্কর দাস, বালুরঘাট: লকডাউনের জেরে কর্ম ও রুজিহীন হয়ে পড়া অসহায়দের হাতে দৈনিক শাকসবজি তুলে দিচ্ছেন বালুরঘাটের যুবকেরা। সরকার ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অসহায় এই মানুষগুলিকে চাল, গম, আলু সাবান সহ অন্যান্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। কিন্তু উপার্জন না থাকায় এই মানুষগুলি শাকসবজি কিনতে পারছেন না। তাঁদের পাশে দাঁড়িয়েছে বালুরঘাটের ছিন্নমস্তা এলাকার কিছু যুবক।

নিজেদের খরচে রীতিমতো সবজির এটিএম খুলেছেন তাঁরা। বিগত ১২দিন ধরে সেই এটিএম থেকে করলা, টমেটো, আলু, লাউ, কুমড়ো, পটল, ঝিঙে, বেগুন, লংকা সহ শাক সবজি বিতরণ করছেন তাঁরা। নিজেরাই পয়সা জুগিয়ে বাজার থেকে সবজি কিনে এনেছেন তাঁরা। লকডাউনের জেরে অসহায় হয়ে পড়া মানুষদের হাতে সেই সবজি তাঁরা বিনামূল্যে তুলে দিতে পেরে খুশি।বাংলায় চালু হল শাক-সবজির ATM, মিলবে বিনামূল্যে

 

বালুরঘাটের ছিন্নমস্তা কলোনির বটতলা মোড়ে অবস্থিত পড়ে থাকা ছাউনি যুক্ত চাতালকে ব্যবহার করার সবজির-এটিএম নামক বিনামূল্যের দোকান খুলেছেন। সেখান থেকে আলু পেঁয়াজ লংকা আদা সহ সমস্ত রকমের সবজি বিতরণ করছেন।

প্রতিদিন বালুরঘাট ও তার আশপাশের দূর-দূরান্তের গ্রাম থেকে দিন-আনা দিন-খাওয়া অসহায় মানুষেরা এসে এই সবজি সংগ্রহ করছেন। লকডাউন শেষ না হওয়া পর্যন্ত তাঁদের এই প্রয়াস চলবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা। তাঁদের এই কাজে উত্‍সাহ জোগাতে বালুরঘাটের স্বচ্ছল বহু মানুষ কেউ বা অর্থ কেউ আবার বাজার থেকে সবজি কিনে নিয়ে গিয়ে বিতরণের জন্য এটিএম-এ জমা দিয়ে আসছেন।

 

 

সুত্র:কলকাতা24×7

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button