ঝাড়গ্রাম

ছেলের শেষকৃত্যে যোগ দিতে পারলেন না ভিন রাজ্যে আটকে থাকা বাবা

ছেলের শেষকৃত্যে যোগ দিতে পারলেন না ভিন রাজ্যে আটকে থাকা বাবা

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: কীটনাশক পান করে আত্মহত্যা করল স্কুল পড়ুয়া এক কিশোর। কিন্তু ওই কিশোরের বাবা লকডাউনে তামিলনাড়ুতে আটকে থাকায় ছেলেকে শেষ দেখা দেখতে পেলেন না।

মর্মান্তিক এই ঘটনা ঘটেছে ঝাড়গ্রাম জেলার বেলিয়াবেড়া থানার পানিপুকুরিয়ায়। মৃত কিশোরের নাম শুভায়ু জানা (১৫)। সে বেলিয়াবেড়া হাইস্কুলে দশম শ্রেণিতে পড়ত। শুভায়ুর বাবা শক্তিপদ জানা তামিলনাড়ুর কোয়েম্বাটুরে একটি সংস্থায় কাজ করেন। লকডাউনের ফলে সেখানেই রয়েছেন তিনি। বাড়িতে মায়ের সঙ্গে থাকতো শুভায়ু। লকডাউনে স্কুল বন্ধ। কিন্তু শুভায়ু ঠিকমতো পড়াশোনা করছিল না বলে তাঁর মা সুষমাদেবী ফোন করে স্বামীর কাছে নালিশ করেছিলেন।

শুভায়ুর বাবা শক্তিপদ জানা কোমেম্বাটুর থেকে ফোন করে ছেলেকে বকাবকি করেছিলেন। মঙ্গলবার রাতে সুষমাদেবীও শুভায়ুকে বিস্তর বকাবকি করেন। পুলিশ জানিয়েছে, অভিমানে বাড়িতে চাষের কাজের জন্য রাখা কীটনাশক জলে মিশিয়ে পান করে ওই কিশোর। এরপরে গুরুতর অসুস্থ হয়ে পড়ে সে। পরিবারের সদস্যদের শুভায়ু নিজেই জানায় সে কীটনাশক পান করেছে।

আশঙ্কাজনক অবস্থায় শুভায়ুকে বর্গিডাঙায় গোপীবল্লভপুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যান বাড়ির লোকেরা। চিকিৎসক শুভায়ুকে মৃত ঘোষণা করেন। মঙ্গলবার ঝাড়গ্রাম পুলিশ মর্গে ময়নাতদন্তের পরে শুভায়ুর দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। একমাত্র ছেলেকে হারিয়ে শোকে পাথর হয়ে গিয়েছেন সুষমাদেবী। লকডাউনে আটকে থাকায় ফিরতে পারলেন না শক্তিপদবাবু। মঙ্গলবার রাতে বেলিয়াবেড়ার শ্মশানে শেষকৃত্য হয় শুভায়ুর। এমন ঘটনায় এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

আরও পড়ুন ::

Back to top button