রাজ্য

রাজ্যের সমস্ত হাসপাতালে মোবাইল ব্যবহার নিষেধাজ্ঞা জারি করল সরকার

রাজ্যের সমস্ত হাসপাতালে মোবাইল ব্যবহার নিষেধাজ্ঞা জারি করল সরকার

এম আর বাঙ্গুর হাসপাতালের রুগ্ন পরিকাঠামোর ভিডিও ভাইরাল হতেই মঙ্গলবার রাজ্যের সব করোনাভাইরাস হাসপাতালে মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এমনই দাবি আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র। বাবুলের দাবি, এম আর বাঙ্গুরের ভিডিয়োয় গলা শুনতে পাওয়া ওই ব্যক্তির করোনা রিপোর্ট নেগেটিভ আসায় তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু কলকাতা পুলিশ ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। তাঁকে আটক করা হয়েছে।

কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়। তাতে এক ব্যক্তির গলা শোনা যায়। তিনি দাবি করেন, সেটি বাঙ্গুরের আইসোলেশন ওয়ার্ডের ছবি। সেখানে করোনা সন্দেহে ভরতি ব্যক্তিদের পাশেই কয়েকটি মৃতদেহ পড়ে আছে। তিনি এও দাবি করেন, হাসপাতালে ভরতির পর থেকে কমপক্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে। প্রত্যেকেরই শ্বাসকষ্টে মৃত্যু হয়েছে। কিন্তু মৃতদেহ সরানো হচ্ছে না। সেই ভিডিয়োটি টুইট করেন বাবুল সুপ্রিয়। ভিডিয়োটি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তদন্তের আর্জি জানান বিজেপি সাংসদ।

এর পরই সোমবার রাতে রাজ্যের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়, মোবাইলের মাধ্যমে করোনা ছড়াতে পারে। সেজন্য চিকিত্‍সক, স্বাস্থ্যকর্মী বা রোগী, কেউই হাসপাতালের মধ্যে ফোন নিয়ে ঢুকতে পারবেন না। হাসপাতালে ইন্টারকমের ব্যবস্থা করা হবে। এই নির্দেশিকার পরই টুইট করেন আসানসোলের বিজেপি সাংসদ। টুইটারে বাবুল বলেন, “মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায় হাসপাতালে মোবাইল নিষিদ্ধ করার বিষয়টি কার্যত প্রমাণ করে দিল, বাঙ্গুর হাসপাতালের ভিডিয়ো ভুয়ো নয় – ধন্যবাদ।

জনপ্রতিনিধি হিসেবে এখন আমি আরও একটা তথ্য নিয়ে এলাম। পশ্চিমবঙ্গ সরকারকে আমার আর্জি, এই তথ্যটির বিষয়ে হ্যাঁ বা না বলুন। এটা কি সত্যি?” বাবুল আরও, হাসপাতালে ওয়ার্ডে ভিডিয়ো অবৈধ হতে পারে। কিন্তু ওই ব্যক্তি অনেকের প্রাণ বাঁচিয়েছেন। তবে এটাই প্রথম নয়, বাঙুর হাসপাতাল নিয়ে এরকম একাধিক অভিযোগ তাঁর কানে আসছিল বলে দাবি করেন বাবুল।

তিনি বলেন, ‘তাত্‍পর্যপূর্ণভাবে আমি তদন্ত করার আর্জি জানানোর পর আমরা সরকার থেকে কোনও ফোন পাইনি যে এটা ভুয়ো ভিডিয়ো। পরিবর্তে হাসপাতালে মোবাইল নিষিদ্ধ হল।এটায় কি দুয়ে দুয়ে চার হচ্ছে না? ‘ এম আর বাঙ্গুরের ঘটনার পরই সরকারের সমালোচনায় সরব হয় বিরোধীরা। বাম পরিষদীয় দলের নেতা সুজন চক্রবর্তী বলেন, কেন্দ্রীয় প্রতিনিধি দলের বাঙ্গুর হাসপাতাল পরিদর্শন করা উচিত।

সুত্র: DNA বাংলা

আরও পড়ুন ::

Back to top button