বিনোদন

বাঙালি অভিনেতার হলিউড পাড়ি, ‘এক্সট্রাকশন’-এর গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে শতাফ ফিগারকে (ভিডিও সংযুক্ত)

 

শম্পালী মৌলিক: বাড়িতে বসে সিনেমা, ওয়েব সিরিজ দেখে বা বই পড়ে এখন আমাদের দিন কাটছে। লকডাউন যত দীর্ঘ হচ্ছে, মানুষ ধৈর্য হারাচ্ছে। তবুও এই ক’টা দিন ঘরবন্দি থাকলে, স্বাস্থ্যবিধি মানলে তবেই করোনা ভাইরাসকে দূরে রাখা সম্ভব হবে। গৃহবন্দি লকডাউনে এক টুকরো তাজা বাতাস আনছে OTT প্ল্যাটফর্মের ওয়েব সিরিজগুলো। এমন সময় নেটফ্লিক্সে শুক্রবার আসছে ওয়েব সিরিজ ‘এক্সট্রাকশন’। এটি অ্যাকশন প্যাকড আমেরিকান থ্রিলার। এই ছবিতেই ক্রিস হেমসওয়ার্থ, ডেভিড হারবার, রণদীপ হুডা, প্রিয়াংশু পেইনুলি, পঙ্কজ ত্রিপাঠির পাশে দেখা যাবে কলকাতার অভিনেতা শতাফ ফিগারকে।

বাংলা ছবিতে শতাফ ফিগার পরিচিত মুখ। তাঁর চেহারাই তাঁকে আলাদা করে চিনিয়ে দেয়। বলিউডের অনেকে হলিউডের ছবিতে অভিনয় করলেও বাঙালিদের ক্ষেত্রে খুব কম জনের ভাগ্যেই শিকে ছিঁড়েছে। দু’চারজন ছাড়া তেমন উদাহরণ নেই। সেদিক থেকে শতাফ প্রশংসার দাবিদার, সেকথা তো মানতেই হয়। যদিও অভিনেতা নিজে তাঁর নতুন এই ছবি সম্পর্কে মুখ খুলতে নারাজ। তবে আন্দাজ করাই যায় এমন একটি মর্যাদাপূর্ণ প্রজেক্টে সুযোগ পাওয়া মুখের কথা নয়। কারণ ‘এক্সট্রাকশন’-এর পরিচালনায় রয়েছেন স্যাম হারগ্রেভ। যিনি ‘অ্যাভেঞ্জার্স’-এর অ্যাকশন ডিরেক্টর ছিলেন। জানা গিয়েছে শতাফকে তাঁর চরিত্রের জন্য প্রস্থেটিক মেক-আপের সাহায্যও নিতে হয়েছে। কেমন ছিল সেই মেক-আপ? তার নমুনা অভিনেতা দিয়েছেন তাঁর ফেসবুকে। তাঁর সেই মেক-আর সেশন নিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি।

টলিউডের ছবিতে শতাফের ডেবিউ হয় ‘কলকাতা কলিং’ ছবির মাধ্যমে। বেশ কিছুদিন তিনি মুম্বইয়ে থিয়েটার করেছেন। পরবর্তীকালে ‘শেষ অঙ্ক’, ‘চোরাবালি’, ‘দেবী’, ‘আমি জয় চ্যাটার্জি’, ‘খোঁজ’, ‘কবীর’, ‘সাহেব বিবি গোলাম’ ইত্যাদি ছবিতে তাঁকে পাওয়া যায়। এখন দেখার রুসো ব্রাদার্স প্রযোজিত (‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’-এর পরিচালকদ্বয়) এমন আন্তর্জাতিক প্রজেক্টে বাংলার শতাফকে কতটা উজ্জ্বল দেখায়। তবে এখনও পর্যন্ত খবর, খুব তাত্‍পর্যপূর্ণ একটি চরিত্রে তাঁকে পাওয়া যাবে।

সুত্র:সংবাদ প্রতিদিন

 

আরও পড়ুন ::

Back to top button