কলকাতা

লকডাউন শিথিলের পক্ষে সওয়াল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির

লকডাউন শিথিলের পক্ষে সওয়াল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির

কলকাতা, ২৩ এপ্রিল: ২৭ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফের ভিডিও কনফারেন্সে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেই বৈঠকের আগে লকডাউন নিয়ে নিজের মন্তব্য প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। টানা লকডাউন না করে, সময়সীমা কিছুটা শিথিল করার পক্ষে সায় মমতা ব্যানার্জির। তিনটি স্টেজে ১৪ দিন করে লকডাউন (Lockdown 2.0) তোলার পক্ষে মত দিলেন মমতা। : Constable firing From Jhargram Police Line: ঝাড়গ্রাম পুলিশ লাইনের ছাদে উঠে শূন্যে অনবরত গুলি চালাচ্ছেন কনস্টেবল!

বৃহস্পতিবার সাংবাদিকদের প্রশ্নোত্তরে মমতা বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রুখতে প্রয়োজনীয় পদক্ষেপ অবশ্যই নেওয়া উচিত। কিন্তু যেসমস্ত এলাকা করোনা-মুক্ত রয়েছে, সেই সমস্ত এলাকায় ধাপে ধাপে কাজ শুরু করা উচিত। লকডাউনের জেরে অর্থনীতি ধুঁকছে। কিন্তু এহেন পরিস্থিতিতে যদি কাজ শুরু করা যেত, তাহলে কিছুটা হলেও ধসে যাওয়া অর্থনীতি সামাল দেওয়া সম্ভব ছিল বলে মত মমতা ব্যানার্জির।

তিন ধাপে দু’সপ্তাহ বাদে বাদে লকডাউন তুললে ভাল হয়। এমনটাই বলেন মমতা ব্যানার্জি। তবে তাঁকে জিজ্ঞেস করা হয়। তাহলেই তিনি এই লকডাউন তোলার মত জানাবেন। আগামী ২৭ এপ্রিল অর্থাত্‍ সোমবার প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গেই বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মমতা আরও বলেন, লকডাউন শিথিল করার মানে এই নয় যে, আন্তর্জাতিক বিমান পরিষেবা কিংবা দূরপাল্লার ট্রেন চালুর উপর সিলমোহর দেওয়া হবে। কিন্তু তাঁর পরিকল্পনা আদতে কী? সেটি খোলসা করে তিনি জানাননি।

সুত্র:লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button