রাজ্য

রাজ্যে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৮

রাজ্যে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৮

 

পশ্চিমবঙ্গে করোনা সংক্রমিতের সংখ্যা বেড়েই চলেছে। বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ৫৮ জনের দেহে নতুন করে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। বৃহস্পতিবার একথা জানান রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। তিনি জানান, রাজ্যে গত ২৪ ঘণ্টায় ২৪ জন করোনা থেকে সেরে উঠেছেন। তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে। গত বুধবার রাজ্যে করোনা চিকিত্‍সাধীন ছিলেন ৩০০ জন। এদিন আরও ৫৮ জন সংক্রমিত হয়েছেন। ফলে সংখ্যাটা দাঁড়াল ৩৫৮ জন। এরমধ্যে ২৪ জন ছাড়া পেয়েছেন। ফলে এখন রাজ্যে করোনা নিয়ে চিকিত্‍সাধীন ৩৩৪ জন। মৃতের সংখ্যা অবশ্য বাড়েনি। ১৫ জনই আছে।

রাজ্যে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এখন প্রতিদিনই কলকাতার বিভিন্ন জায়গায় গিয়ে নিজেই মানুষকে সচেতন করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবারও তিনি রাস্তায় নামেন। নিজে হাতে মাইক তুলে নিয়ে মানুষকে সচেতন করার চেষ্টা করেন। লকডাউনের জন্য মানুষের অসুবিধা হচ্ছে একথা মেনে নেন তিনি। কিন্তু অসুবিধা সত্ত্বেও করোনাকে রুখতে মানুষকে ঘরেই থাকার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার রাজ্যে হাজির কেন্দ্রীয় দল রাজারহাটের কোয়ারেন্টিন সেন্টার পরিদর্শনে যায়। সেখানে সবদিক ঘুরে দেখে। ব্যবস্থা খতিয়ে দেখে। চিকিত্‍সকদের সঙ্গে কথা বলে। সেখান থেকে বেরিয়ে দলটি যায় এমআর বাঙুর হাসপাতালে। যেখানে অনেক করোনা রোগীর চিকিত্‍সা চলছে। সেখানেও পুরো ব্যবস্থাপনা খতিয়ে দেখেন দলের সদস্যরা। উত্তরবঙ্গে যে কেন্দ্রীয় দলটি রয়েছে তারাও এদিন পরিদর্শন সেরেছে।

সুত্র:নীলকণ্ঠ.in

আরও পড়ুন ::

Back to top button