খেলা

পরিচারিকার আকস্মিক মৃত্যুতে শোকাহত গৌতম গম্ভীর , নিজের হাতে শেষকৃত্য করলেন !

পরিচারিকার আকস্মিক মৃত্যুতে শোকাহত গৌতম গম্ভীর , নিজের হাতে শেষকৃত্য করলেন !

নয়াদিল্লি: করোনা ভাইরাস নিয়ে সারা পৃথিবী লড়াই করছে । যাঁরা অর্থনৈতিকভাবে পিছনের সারিতে থাকা মানুষ তাঁদের পাশে থাকার জন্য বহু মানুষ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন । নরেন্দ্র মোদি জানিয়েছেন মানুষের বাড়িতে যাঁরা গার্হস্থ্যের কাজে সাহা়য্য করেন তাঁদের পাশে থাকার জন্য আহ্বান করেছেন ।

আর গৌতম গম্ভীর যা করলেন তাতে সকলেই আবেগতাড়িত । করোনা ভাইরাসের আবহে গৌতম গম্ভীরের বাড়ির পরিচারিকার মৃত্যু হয়েছে । পরিচারিকার অন্তিম সংস্কারকার্যও তিনি করেন ।

গম্ভীরের বাড়ির পরিচারিকার নাম সরস্বতী পাত্র । উনি ওড়িশার বাসিন্দা । অনেকদিন ধরেই এই ভদ্রমহিলা সুগার ও প্রেশারের রোগি ছিলেন । কিছুদিন আগে ওনাকে অসুস্থতার কারণে গঙ্গারাম হাসপাতালে ভর্তি করা হয় । ২১ এপ্রিল চিকিত্‍সা চলাকালীন তাঁর মৃত্যু হয় ।

২০১১ সালে বিশ্বকাপ ফাইনালে গৌতম গম্ভীরের ফাইনালের ইনিংস সকলেরই মনে অবিস্মরণীয় হয়ে আছে । ক্রিকেটের বাইশ গজে দাপটের পর রাজনৈতিক জীবনেও দাগ কেটেছেন । তিনি দিল্লির নির্বাচিত সাংসদ । এবার মানুষ হিসেবেও তিনি যেভাবে নিজের পরিচারিকার শেষকৃত্য করলেন তাতে মজেছেন নেটিজেনরা ।


নিজের পরিচারিকাকে বাড়ির সদস্যের চলে যাওয়া বলেছেন গোতি । তাঁর ট্যুইটে তিনি লিখেছেন, ‘Taking care of my little one can never be domestic help. She was family. Performing her last rites was my duty. Always believed in dignity irrespective of caste, creed, religion or social status. Only way to create a better society. That’s my idea of India! Om Shanti’ অর্থাত্‍ আমার বাড়ির খুদেকে যে দেখে তাঁকে আমি পরিচারিকা মনে করতে পারি না , ও আমার পরিবার । ওঁর শেষকৃত্য আমার কর্তব্য। আমি জাতি ,বর্ণ,কাজের নিরিখে কখনও কোনও বিভেদ করি না । আমাদের লক্ষ্য হওয়া উচিত একটা উন্নত সমাজ তৈরি করা । এটাই আমার ভারত নিয়ে ধারণা ,ওম শান্তি । ‘

সুত্র: News18

আরও পড়ুন ::

Back to top button