রাজনীতি

‘‌বুলেট ট্রেন বন্ধ করে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ দেওয়া উচিত’‌ : রাহুল

'‌বুলেট ট্রেন বন্ধ করে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ দেওয়া উচিত'‌ : রাহুল

 

কেন্দ্রের বিরুদ্ধে শুক্রবার সরব হলেন রাহুল গান্ধী। কেন্দ্রীয় সরকারি কর্মীদের মহার্ঘ্য ভাতায় স্থগিতাদেশের বিরুদ্ধে সরব হলেন তিনি। রাহুলের মতে, সরকারের উচিত ছিল মধ্যবিত্ত কর্মচারী এবং পেনশনভোগীদের এমন ধাক্কা না দিয়ে বুলেট ট্রেন এবং সংসদ পুনর্নিমার্ণে যে বিপুল অর্থ ব্যয় হচ্ছে সেদিকে নজর দেওয়া। চাকরিরত এবং পেনশনভোগী, উভয়ের ক্ষেত্রে লাগু হওয়া এই নিয়মকে ‘অসংবেদনশীল’‌, ‘‌অমানবিক’ বলেও উল্লেখ করেন রাহুল।

মোদি সরকারের এই সিদ্ধান্ত নিয়ে ওয়ানাদের সাংসদ বলেন, ‘‌বুলেট ট্রেন প্রকল্প স্থগিত না করে এবং লক্ষ লক্ষ কোটি টাকা দিয়ে সংসদের সৌন্দার্যায়ণ প্রকল্প স্থগিত না করে কেন্দ্রীয় কর্মচারী, পেনশনভোগী ও জওয়ানরা যাঁরা করোনাভাইরাস নিয়ে লড়াই করছেন, জনসাধারণের সেবা করছেন তাদের ডিএ কেটে ফেলা হল। এটা সরকারের পক্ষ থেকে সংবেদনশীল এবং অমানবিক একটি কাজ।’‌

এর চলতি বছরের মার্চ মাসে ৪ শতাংশ ডিএ মহার্ঘ্য ভাতা বাড়ানোর কথা ঘোষণা করেছিল কেন্দ্র। ফলে কেন্দ্র সরকারি কর্মচারীদের ডিএ বা মহার্ঘ্য ভাতা ১৭ শতাংশ থেকে বেড়ে ২১ শতাংশ হওয়ার কথা ছিল। কিন্তু আপাতত এই পরিস্থিতিতে সেই বর্ধিত ভাতা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।

সুত্র:আজকাল.in

আরও পড়ুন ::

Back to top button