অর্থনীতি

LIC-র এই নতুন যোজনায় মিলছে ৬টি বিশেষ সুবিধা জেনে নিন !

LIC-র এই নতুন যোজনায় মিলছে ৬টি বিশেষ সুবিধা জেনে নিন !

 

নয়াদিল্লি: নিম্ন মধ্যবিত্তের জন্য এলআইসি-র মাইক্রো ইনস্যুরেন্স প্ল্যান বেশ গুরুত্বপূর্ণ । যে সব মানুষের একটু কম তাদের জন্য এলআইসি মাইক্রো ইনস্যুরেন্স প্ল্যান বেশ লাভজনক । এটি সুরক্ষার পাশাপাশি সেভিংস করতেও সাহায্য করে থাকে । পলিসি হোল্ডারের আচমকা মৃত্যু হলে তার পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করবে এই প্ল্যান । পাশাপাশি পলিসি ম্যাচিউর হওয়ার পর এক সঙ্গে বড় অঙ্কের টাকা দেওয়া হবে । জেনে নিন বিস্তারিত

মিলবে লোনের সুবিধা- এই প্ল্যানে একাধিক ফিচার্স রয়েছে । এই ইনস্যুরেন্সে ৫০ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকার বিমা মিলবে । এটি নন লিঙ্কড ইনস্যুরেন্স প্ল্যান । এই প্ল্যানে পলিসিতে লয়েল্টির সুবিধাও মিলবে । ৩ বছরের জন্য প্রিমিয়াম দিয়ে থাকলে পিলিস হোল্ডার লোন নেওয়ার সুবিধা পাবেন ।

আরও পড়ুন : নীল অন্তর্বাসে ইন্টারনেট কাঁপাচ্ছেন ঐন্দ্রিলা সেন

কে নিতে পারবেন এই প্ল্যান- ১৮ থেকে ৫৫ বছরের ব্যক্তিরা এই প্ল্যান নিতে পারবেন । এর জন্য কোনও মেডিকেল পরীক্ষার দরকার পড়বে না । কেউ ৩ বছরের জন্য প্রিমিয়াম দিয়ে থাকলে এবং তারপর না দিতে পারলে ৬ মাসের জন্য বিমার সুবিধা জারি থাকবে । ৫ বছরের জন্য প্রিমিয়াম দিয়ে থাকলে ২ বছরের জন্য অটো কভার মিলবে । প্ল্যানের সংখ্যা ৮৫১ ।

কত বছরের জন্য হবে পলিসি টার্ম- মাইক্রো ইনস্যুরেন্স প্ল্যানের টার্ম ১০ থেকে ১৫ বছরের জন্য হবে । এই প্ল্যানে বার্ষিক, ছ’মাসে, ত্রৈমাসিক বা প্রত্যেক মাসের হিসেবে প্রিমিয়াম দিতে পারবেন । এখানে অ্যাক্সিডেন্টাল রাইডর যুক্ত করার সুবিধা রয়েছে । তবে তার জন্য আলাদা প্রিমিয়াম দিতে হবে ।

হিসেব অনুযায়ী, ১৮ বছরের ব্যক্তি ১৫ বছরের প্ল্যান নিয়ে থাকলে প্রত্যেক হাজার টাকায় ৫১.৫ টাকা প্রিমিয়াম দিতে হবে । ২৫ বছরের ব্যক্তিকে ৫১.৬০ টাকা প্রিমিয়াম দিতে হবে । ৩৫ বছরের ব্যক্তিকে ৫২.২০ টাকা প্রিমিয়াম দিতে হবে প্রতি হাজার টাকায় । অন্যদিকে ১০ বছরের প্ল্যানে প্রিমিয়াম ৮৫.৪৫ টাকা থেকে ৯১.৯ টাকা প্রতি হাজার টাকায় হবে । পলিসি কেনার পর পছন্দ না হলে ১৫ দিনের মধ্যে প্ল্যান বদলাতে পারবেন । এই পলিসি নিলে ট্যাক্স ছাড় মিলবে ।

সুত্র: News18

আরও পড়ুন ::

Back to top button