রাজ্য

হাওড়ার পুর-কমিশনার অপসারিত, টিকিয়াপাড়ার ঘটনার রাতেই সিদ্ধান্ত নবান্নের !

 

হাওড়ার টিকিয়াপাড়ায় বেলিলিয়াস রোডে ঘটনার রাতেই সরিয়ে দেওয়া হল পুর কমিশনার বিজিন কৃষ্ণাকে। এদিন রাত ১১ টা নাগাদ নবান্নের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয় যে, হাওড়ার অতিরিক্ত জেলাশাসক ধবল জৈন আপাতত পুর কমিশনার পদের দায়িত্বও সামলাবেন।

হাওড়ার পুর কমিশনারের উপর আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব নেই। তাই টিকিয়াপাড়ার তাণ্ডবের ঘটনার সঙ্গে তাঁর বদলির কোনও প্রত্যক্ষ সম্পর্ক রয়েছে কিনা তা স্পষ্ট নয়। তবে বিরোধীদের বক্তব্য, বিজিন কৃষ্ণাকে বলির পাঁঠা করা হয়েছে। তাঁকে প্রাণী সম্পদ দফতরের যুগ্মসচিবের দায়িত্বে পাঠানো হয়েছে। এ দিকে এই বদলির পাশাপাশি রাতে টিকিয়াপাড়ার বিস্তীর্ণ এলাকায় পুলিশ ধরপাকড় শুরু করেছে বলে খবর। পুলিশের একটি সূত্র জানিয়েছে, রাতে ফের বিশাল পুলিশ বাহিনী এলাকায় পৌঁছয়।

পুলিশ ও র‍্যাফ বাড়ি বাড়ি গিয়ে সতর্ক করে এলাকার মানুষকে। সেই সঙ্গে বিকেলের ঘটনার সঙ্গে জড়িতদের খোঁজে নেমে প়ড়ে। পুলিশ জানিয়েছে, এদিনের ঘটনায় চার পুলিশ কর্মী জখম হয়েছেন। স্থানীয় দুই মহিলাও আহত হয়েছেন। তাণ্ডবের ঘটনার সঙ্গে যুক্ত সবাইকে জামিন অযোগ্য ধারায় গ্রেফতার করা হবে বলেও জানিয়েছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যাতেই রাজ্য পুলিশের তরফে টুইট করে জানানো হয়েছিল, টিকিয়াপাড়ায় পুলিশের উপর আক্রমণের ঘটনায় দোষিদের কাউকে ছাড়া হবে না। আক্রমণকারীদের চিহ্নিত করে শাস্তি দেওয়া হবে। রাজ্য পুলিশের সেই টুইট পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও রিটুইট করেন। যার মাধ্যমে মুখ্যমন্ত্রী বুঝিয়ে দেন, তিনিও কড়া পদক্ষেপ চাইছেন। এর পরই রাতে ধরকাকড় শুরু হয়।

সুত্র:THE WALL

আরও পড়ুন ::

Back to top button