রাজ্য

সোমবার থেকে দোকান খোলা যাবে : মমতা

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার থেকেই পাড়ায়-পাড়ায় ছোট দোকান খোলা যাবে বলে জানালেন। সামাজিক দূরত্ব মেনে গ্রিন জোনগুলিতে পাড়ায়-পাড়ায় ছোট দোকান খোলা যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মার্কেট কমপ্লেক্সে নয় এমন ছোট দোকানগুলি সোমবার থেকে খোলা যাবে বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা মোকাবিলায় দেশজুড়ে চলছে লকডাউন। একটানা লকডাউনের জেরে রাজ্যের বহু মানুষ নিদারুণ সমস্যায় পড়েছেন। বিশেষত ছোট দোকানদের রোজগার বন্ধ থাকার জেরে সমস্যা বেড়েছে।

লকডাউনের জেরে রাজ্যের আর্থিক পরিস্থিতির পর্যালোচনায় টাস্ক ফোর্স গড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টাস্ক ফোর্সের সুপারিশ মেনেই সবকিছু ঠিক থাকলে আগামী সোমবার থেকে রাজ্যের গ্রিন জোনগুলিতে মার্কেটে কমপ্লেক্সে নয় এমন ছোট দোকান খোলা যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সোমবার থেকেই পাড়ায়-পাড়ায় হার্ডওয়ার, মোবাইল রিচার্জের দোকান, বই, রং, চা, পানের দোকান ও লন্ড্রী খোলা যাবে।

ছোট দোকান খোলা গেলেও ফুটপাতে হকাররা এখনই বসতে পারবেন না। পাড়ার ছোট দোকান খুললেও ভিড় বা কোনওরকম জমায়েত বরদাস্ত করা যাবে না বলে সাফ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখে মাস্ক পরে ও সামাজিক দূরত্ব মেনেই দোকানে গিয়ে কেনাকাটা করা যাবে। তবে এখনও সেলুন খোলা যাবে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সেলুনে সামাজিক দূরত্ব বজায় রাখা নিয়ে সমস্যা রয়েছে।

কেন্দ্রীয় সরকারও এখনও এব্যাপারে সবুজ সংকেত দেয়নি। সেই কারণে এখনই সেলুন খোলার ব্যাপারে কোনওরকম সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না। কেন্দ্রীয় সরকারের কাছেও দোকান খোলা নিয়ে স্পষ্ট একটি নির্দেশিকা চেয়েছে রাজ্য সরকার। তবে রাজ্যের করোনা পরিস্থিতির আরও অবনতি হলে রাজ্য সরকার সিদ্ধান্ত বদল করতে পারে।

সুত্র: DNA বাংলা

আরও পড়ুন ::

Back to top button