রাজ্য

‘একটা ঘটনা নিয়ে এত তুলকালাম কেন?’ টিকিয়াপাড়া ইস্যুতে বিজেপিকে বিঁধলেন মমতা !

'একটা ঘটনা নিয়ে এত তুলকালাম কেন?' টিকিয়াপাড়া ইস্যুতে বিজেপিকে বিঁধলেন মমতা !

 

একটা ঘটনা ঘটেছে। পুলিশ যথাযথ ব্যবস্থা নেবে। এটা নিয়ে রাজনীতি করবেন না। টিকিয়াপাড়ার ঘটনায় নাম না করে বিজেপিকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টিকিয়াপাড়ায় পুলিশ আক্রান্ত হওয়ার ঘটনায় বুধবার কড়া ভাষায় নিন্দা করেছেন মমতা। তারপরেই তিনি বিজেপি-সহ বিরোধী দলগুলিকে কটাক্ষ করে বলেন, করোনা নিয়ে সাহায্যের বদলে রাজনীতি করা হচ্ছে।

তিনি বলেন, ‘শকুনের মতো বসে রয়েছে, কখন কেউ মরবে আর এরা ঠুকরে খাবে। একটা ছোট্ট ঘটনা ঘটেছে, তা নিয়ে এত রাজনীতি করার কী আছে? পুলিশ নিজের কাজ করছে। তারা কড়া ব্যবস্থা নেবে। দোষীরা কেউ ছাড় পাবে না। কিন্তু এসব নিয়ে রাজনীতি করা বন্ধ করুন।’

প্রসঙ্গত, মঙ্গলবার বিকেলে টিকিয়াপাড়ার বেলিলিয়াস রোডে পুলিশের টহলদারি চলছিল। তখনও পরিস্থিতি স্বাভাবিক ছিল। কিন্তু আচমকা প্রচুর মানুষ রাস্তায় বেরিয়ে পড়েন। লকডাউন না মেনে রাস্তায় ভিড় করেন। তখনই লকডাউন কার্যকর করতে ভিড় সরাতে গেলে আক্রান্ত হয় পুলিশ। পুলিশের ২টি গাড়ি ভাঙচুর করা।

পুলিশকে লক্ষ্য করে ইট ও বোতল ছোঁড়া হয়। দু’জন পুলিশকর্মী গুরুতর আহত হন। পরিস্থিতি সামাল দিতে বিশাল পুলিশ ও র‌্যাফ পৌঁছয় ঘটনাস্থলে। পরে রাতেই রাজ্য পুলিশের তরফে টুইট করে জানানো হয় যে অভিযুক্তরা শাস্তি পাবেই। রাত থেকেই এলাকায় শুরু হয় ধরপাকড়।

এই ঘটনা নিয়ে নাম না করে বিজেপির বিরুদ্ধে রাজনীতির অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, ‘একটা ঘটনা হয়েছে। খুব খারাপ ঘটনা। তবে পুলিশ উপযুক্ত ব্যবস্থা নেবে। আমিও চাই দোষীদের কড়া শাস্তি হোক। কিন্তু নিরপরাধদের বাঁচিয়ে। আমি কখনও দোষীদের জাত-বর্ণ-ধর্ম দেখিনি, এখনও দেখব না। কিন্তু এটা নিয়ে অহেতুক রাজনীতি করা হচ্ছে। শকুনের মতো বসে রয়েছে মরার অপেক্ষায়।

এটা বাংলা, উত্তরপ্রদেশ বা দিল্লি নয়।’ এরপরই তিনি করোনা যুদ্ধে শামিল চিকিত্‍সক-স্বাস্থ্যকর্মী-পুলিশের পাশে দাঁড়িয়ে তিনি বলেন, ‘এরা দিনভর লড়াই করছেন। এদের ভুল ধরা ছাড়া কোনও কাজ নেই বিরোধীদের। এটা রাজনীতি করার সময় নয়। ভুল না ধরে এঁদের পাশে থাকুন।’ উল্লেখ্য, টিকিয়াপাড়ার ঘটনায় পুলিশ ১০ জনকে গ্রেপ্তার করেছে। আরও অভিযুক্তের খোঁজে তল্লাশি চলছে এলাকায়।

সুত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button