কলকাতা

৯৫টি বাসে করে রাজস্থানের কোটা থেকে বাংলায় ফিরছে ২৩৬৮ জন পড়ুয়া !

৯৫টি বাসে করে রাজস্থানের কোটা থেকে বাংলায় ফিরছে ২৩৬৮ জন পড়ুয়া !

 

কলকাতা : ৩০ এপ্রিল: মুখ্যমন্ত্রী মমতা ব্যানর্জি ঘোষণা করেছিলেন অন্য রাজ্যে আটক পড়া পড়ুয়াদের (Students) রাজ্যে ফিরিয়ে আনা হবে। সেই মতোই বুধবার রাজস্থানের কোটা (Kota) থেকে আটকে পড়া ২৩৬৮ জন পড়ুয়াকে নিয়ে রওনা দিয়েছিল ৯৫টি বাস। বৃহস্পতিবার লকনউ পৌঁছেছে বাসগুলি। আগামীকালই বাসগুলি বাংলায় চলে আসবে বলে জানিয়েছেন রাজ্যের স্বরাাষ্ট্রসচিব আলাপন ব্যানার্জি (Home Secretary Alapan Bandyopadhyay)। তিনি আরও জানান, রাজ্য সরকারের আধিকারিকরা পড়ুয়াদের সঙ্গে রয়েছেন।

কলকাতা, শিলিগুড়ি এবং আসানসোল-এই তিনটি জোনে পৌঁছবে বাসগুলি। সেখান থেকেই সরকারি ব্যবস্থায় ফের নিজেদের বাড়ির উদ্দেশে রওনা দেবেন পড়ুয়ারা। এই সময়ের খবর অনুযায়ী, কোটায় বাসে ওঠার আগে পড়ুয়াদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল। আজ লখনউতে পৌঁছনোর পরও ফের পরীক্ষা করা হয়। এছাড়াও প্রশাসনিক সূত্রে খবর, রাজ্যে পৌঁছনোর পরও হেলথ-স্ক্রিনিং করা হবে পড়ুয়াদের।

সড়কপথে প্রায় ১৭০০ কিলোমিটার অতিক্রম করতে যে দিন-তিনেক সময় লাগবে, তা আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বুধবার মুখ্যমন্ত্রী নবান্নের সাংবাদিক বৈঠকে জানান, CMO-র এক আধিকারিক রাজস্থান সরকারের সঙ্গে সমন্বয় রেখে পড়ুয়াদের ফেরানোর প্রক্রিয়াটি সামলাচ্ছেন। মুখ্যমন্ত্রী সোমবারই জানিয়েছিলেন, তিনি নিজে গোটা বিষয়টি তদারকি করছেন। সেদিনই ছাত্রছাত্রীদের অভিভাবকরা বার্তা পেয়ে যান, তাঁদের উত্‍কণ্ঠার দিন ফুরিয়ে এসেছে।

সুত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button