ঝাড়গ্রাম

শোক ভুলতে সেবার পরশ, শবরদের পাশে ঝাড়গ্রাম ফ্রেন্ডস্‌ ফ্যামিলি অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি

শোক ভুলতে সেবার পরশ, শবরদের পাশে ঝাড়গ্রাম ফ্রেন্ডস্‌ ফ্যামিলি অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: দুর্ঘটনায় হারিয়েছেন ছেলেকে। সেই শোক ভুলতে জড়িয়ে রয়েছেন সমাজসেবার সঙ্গে। ঝাড়গ্রাম শহরের বাসিন্দা বামদার শঙ্কর মাহাতোর উপস্থিতিতে শনিবার স্বেচ্ছাসেবী সংস্থা ‘ঝাড়গ্রাম ফ্রেন্ডস্‌ ফ্যামিলি অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি’র উদ্যোগে ২২টি দুঃস্থ শবর পরিবারকে সাহায্য করা হল।

ঝাড়গ্রাম শহরের বাছুরডোবার এই সংস্থার সম্পাদক পেশায় প্রাথমিক স্কুলশিক্ষক অচিন্ত্য পালধী গত ১২ বছর ধরে সমাজসেবার সঙ্গে যুক্ত রয়েছেন। ঝাড়গ্রাম ব্লকের রাধানগর অঞ্চলের বেতকুন্দরি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক অচিন্ত্যবাবু জানালেন, লকডাউনে সমস্যায় পড়া অসহায় মানুষজনের পাশে দাঁড়াচ্ছেন তাঁরা। পেশায় মাধ্যমিক শিক্ষাকেন্দ্রের অবসরপ্রাপ্ত শিক্ষক শঙ্কর মাহাতোও সংগঠন শুরুর গোড়া থেকেই সমাজসেবামূলক কাজে যুক্ত রয়েছেন।

বছর দু’য়েক আগে শঙ্করবাবুর ছেলে পেশায় হাইস্কুলের শিক্ষক কৌশিক মাহাতো মোটরবাইক দুর্ঘটনায় প্রাণ হারান। বছর খানেকের মধ্যে পুত্রশোকে মৃত্যু হয় শঙ্করবাবুর স্ত্রীর। এর পরে তিনি আরও বেশি করে সমাজসেবায় নিজেকে জড়িয়ে রেখেছেন। অচিন্ত্যবাবু জানালেন, শনিবার রাধানগর অঞ্চলের শালুকগেড়িয়া গ্রামের ২২টি শবর পরিবারের হাতে সংগঠনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী ও জরুরি পরিষেবার সামগ্রী তুলে দেওয়া হয়। এছাড়াও শবর পরিবারগুলিকে মাস্ক ও সাবানও দেওয়া হয়েছে। অচিন্ত্যবাবু জানালেন, সংস্থার ৩৫ জন সদস্যের অর্থসাহায্যে এই সেবামূলক কর্মসূচি রূপায়িত হয়েছে। সংস্থার বেশির ভাগ সদস্য প্রাথমিক শিক্ষক।

আরও পড়ুন ::

Back to top button