আইন-আদালত

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু লোকপালের প্রাক্তন বিচারপতির !

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু লোকপালের প্রাক্তন বিচারপতির !

 

করোনার সংক্রমণ ধরা পড়েছিল ২ এপ্রিল। দিল্লির এইমসে চিকিত্‍সা চলছিল। আজ, শনিবার রাত পৌনে ৯টা নাগাদ মৃত্যু হল লোকপালের প্রাক্তন সদস্য বিচারপতি একে ত্রিপাঠির। বয়স হয়েছিল ৬২ বছর। সূত্রের খবর, প্রাক্তন বিচারপতি ত্রিপাঠির মেয়ে ও রাঁধুনি কোভিড পজিটিভ ছিলেন। তাঁদেরও চিকিত্‍সা চলছিল। তবে বর্তমানে দু’জনের শারীরিক অবস্থাই স্থিতিশীল বলে জানা গিয়েছে। ছত্তীসগড় হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি ছিলেন একে ত্রিপাঠি।

দিল্লি এইমসের ট্রমা কেয়ার সেন্টারে তাঁর চিকিত্‍সা চলছিল। ডাক্তাররা জানিয়েছেন, তাঁর শারীরিক অবস্থা ছিল সঙ্কটজনক। ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল তাঁকে। এদিন তাঁর মৃত্যু হয়। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বিকেলের বুলেটিন অনুসারে দেশে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৩৭,৭৭৬। সংক্রমণে মৃত্যু হয়েছে ১২২৩ জনের। মহারাষ্ট্রেই সবচেয়ে বেশি মানুষ করোনা সংক্রমিত। সেখানে মৃত্যুও হয়েছে সবচেয়ে বেশি।

দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাট, তৃতীয়ে দিল্লি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের দেওয়া নতুন তালিকায় করোনা হটস্পটের সংখ্যা ১৭০ থেকে কমিয়ে ১৩০ করা হয়েছে। হটস্পটের সংখ্যা কমলেও নতুন করে চিন্তা বাড়িয়েছে মেট্রোপলিটন শহরগুলি। এই শহরগুলিতে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। ভারতের মোট আক্রান্ত ও মৃত্যুর সিংহভাগই এই বড় শহরগুলিতে হচ্ছে।

সুত্র: THE WALL

 

 

আরও পড়ুন ::

Back to top button