ঝাড়গ্রাম

অভাবীদের পাশে ঝাড়গ্রাম কুমুদকুমারী ইনস্টিটিউশনের প্রাক্তনীদের সংগঠন ‘গোল্ডেন মেমোরি গ্রুপ’

অভাবীদের পাশে ঝাড়গ্রাম কুমুদকুমারী ইনস্টিটিউশনের প্রাক্তনীদের সংগঠন ‘গোল্ডেন মেমোরি গ্রুপ’

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: লকডাউনে সমস্যায় পড়া মানুষজনের সাহায্যে এগিয়ে এল ঝাড়গ্রাম কুমুদকুমারী ইনস্টিটিউশনের প্রাক্তনীরা। এই ঐতিহ্যবাহী স্কুলের ১৯৯৫ সালে মাধ্যমিক উত্তীর্ণ প্রাক্তনীদের মধ্যে ৫০ জন মিলে একটি গোষ্ঠী তৈরি করেছেন। নাম দেওয়া হয়েছে ‘গোল্ডেন মেমোরি গ্রুপ’। এই প্রাক্তনীদের কেউ চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, কেউ ইঞ্জিনিয়ার, কেউ শিক্ষক, কেউ ব্যবসায়ী, কেউ আবার কর্মসূত্রে বিদেশে থাকেন।

প্রতি শনি ও রবিবার তাঁরা প্রত্যন্ত গ্রামের দরিদ্র মানুষের মধ্যে বিনামূল্যে খাদ্যসামগ্রী বিলি করছেন। শনিবার বিনপুরের বাঁদরবনি গ্রামের ১১৭টি পরিবারের হাতে তুলে দেওয়া হল নানা খাদ্যসামগ্রী ও সাবান। এদিন দহিজুড়ি মোড়ে সামাজিক দূরত্ব বজায় রেখে গোল্ডেন মেমোরি গ্রুপের সদস্যরা ওই পরিবারগুলিকে খাদ্যসামগ্রী বিলি করেন। প্রাক্তনীরা জানালেন, কয়েকদিন আগে ঝাড়গ্রামের সাপধরা এলাকার বিভিন্ন গ্রামের একশোটি শবর পরিবারকেও সাহায্য করা হয়েছে। অভাবী পরিবারের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার পাশাপাশি, রক্তের সঙ্কট মেটাতে ঝাড়গ্রাম ব্লাড ব্যাঙ্কে গিয়ে রক্তদানও করছেন গোল্ডেন মেমোরি গ্রুপের সদস্যরা।

ঝাড়গ্রাম শহরের ঐতিহ্যবাহী বয়েজ স্কুল কুমুদকুমারী ইনস্টিটিউশনটি শতবর্ষের দোরগোড়ায়। আগামী ২০২৪ সালে স্কুলের একশো বছর পূর্ণ হতে চলেছে। স্কুলের প্রাক্তনীদের এমন উদ্যোগের প্রশংসা করেছেন ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক নিরঞ্জন মান্না।

আরও পড়ুন ::

Back to top button