রাজ্য

Big Breaking News: রাজ্যে করোনা পরিস্থিতির নজরদারিতে আসছে কেন্দ্রীয় স্বাস্থ্য আধিকারিকরা !

Big Breaking News: রাজ্যে করোনা পরিস্থিতির নজরদারিতে আসছে কেন্দ্রীয় স্বাস্থ্য আধিকারিকরা !

 

নয়াদিল্লি: কেন্দ্রীয় পর্যবেক্ষক দল গত কয়েকদিন ধরে কলকাতায় ঘুরে বেরিয়েছেন। সরজমিনে পরিস্থিতি খতিয়ে দেখছে। সেই মতো রিপোর্ট গেছে কেন্দ্রের কাছে। জানা যাচ্ছে, পরিস্থিতি বিবেচনা করে এবার কলকাতায় আসছে কেন্দ্রীয় স্বাস্থ্য আধিকারিকরা। খোদ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের একটি দল কলকাতা আসছে বলে জানা যাচ্ছে। তাঁরা শহর এবং শহরতলির করোনা পরিস্থিতি খতিয়ে দেখবেন বলে জানা যাচ্ছে।

যদিও এখনও পর্যন্ত রাজ্যের তরফে এই বিষয়ে কিছুই জানানো হয়নি। তবে আশঙ্কা করা হচ্ছে, কেন্দ্রের এই সিদ্ধান্তে নতুন করে বিরোধ চরমে উঠতে পারে নবান্ন এবং দিল্লির মধ্যে। জানা যাচ্ছে, আগামিকাল সোমবার স্বাস্থ্যমন্ত্রকের এই বিশেষ দল কলকাতায় আসছে বলে সংবাদসংস্থা এএনআই জানাচ্ছে।

জানা যাচ্ছে, শুধু বাংলাতেই নয়, দেশের মোট ২০টি জেলাতে মোট ২০টি টিম পাঠানো হচ্ছে। এই সব জেলা থেকেই সংক্রমণের সংখ্যা সবথেকে বেশি বলে উল্লেখ করা হচ্ছে। এর মধ্যে অন্যতম কলকাতা, এমনটাই জানাচ্ছে স্বাস্থ্যমন্ত্রক। কলকাতা ছাড়াও এই তালিকাতে রয়েছে- মুম্বই, দিল্লি, আহমেদাবাদ, ইন্দোর, পুণে, জয়পুর, থানে, সুরাট, চেন্নাই হায়দরাবাদ, ভোপাল, যোধপুর, আগ্রা, কুরনুল, ভোদদরা, গুণটুর, কৃষ্ণা এবং লখনউ।

এই টিম রাজ্য সরকারকে সংক্রমণ নিয়ন্ত্রণ করার ক্ষেত্রে সবরকমভাবে সাহায্য করবে বলে জানাচ্ছে কেন্দ্র।

আগামিকাল সোমবার থেকে শুরু হচ্ছে তৃতীয় পর্যায়ের লকডাউন। একাধিক শর্ত সাপেক্ষে দুসপ্তাহের লকডাউনের ঘোষণা করা হয়েছে। তার আগে অবশ্যই গোটা দেশকে লাল, অরেঞ্জ এবং গ্রিণ জোনে ভাগ করে দেওয়া হয়েছে। অরেঞ্জ এবং গ্রিন জোনে অনেক ছাড়ও দেওয়া হয়েছে। তবে লাল জোনের ক্ষেত্রে আরও সতর্ক এবং কড়া লকডাউন মানা উচিত্‍ বলে জানাচ্ছে কেন্দ্র।

অন্যদিকে, গত কয়েকদিন আগেই কলকাতা সহ দক্ষিণ এবং উত্তরবঙ্গের একাধিক জায়গা চষে বেরিয়েছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল। লকডাউন সঠিকভাবে মানা হচ্ছে কিনা তা তাঁরা খতিয়ে দেখেন। যা নিয়ে ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন বাংলায় কেন্দ্রীয় দল? তা নিয়ে প্রশ্ন তোলে নবান্ন। সেই রেশ কাটতে না কাটতেই এবার কলকাতা স্বাস্থ্যমন্ত্রকের টিম।

 

 

সুত্র:কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button