রাজ্য

রাজ্যে ফের আসছে কেন্দ্রীয় দল, সহায়তা করতে আসছে বলে দাবি কেন্দ্রের !

রাজ্যে ফের আসছে কেন্দ্রীয় দল, সহায়তা করতে আসছে বলে দাবি কেন্দ্রের !

 

কলকাতা, ৪ মে: রাজ্যে আবার আসছে কেন্দ্রীয় দল (Central Team)। করোনা পরিস্থিতি পরিদর্শন করতেই আবার আসছে তারা। দেশের ২০ টি জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। সেই জেলাগুলিতে পরিস্থিতি খতিয়ে দেখতে এবং রাজ্য সরকারকে সহযোগিতা করতে এই টিম পাঠানো হচ্ছে বলে জানায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কলকাতায় (Kolkata) বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

কন্টেনমেন্ট জোনগুলিতে করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণ করতে রাজ্য সরকারকে সাহায্য করবে। আর কী কী কড়া পদক্ষেপ নেওয়া যায় তাও তারা দেখবেন। বেশকিছুদিন তারা কলকাতাতে থেকেই কাজ করবে বলে জানা গেছে। তবে শুধু কলকাতা নয়, মুম্বই, আহমেদাবাদ, দিল্লি, ইন্দোর, পুনেতেও যাচ্ছে কেন্দ্রীয় দল।

বাংলায় করোনা আক্রান্তের মৃত্যুর সংখ্যা ৫০ ছুঁল। অন্যদিকে লকডাউনের মধ্যেই দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা চল্লিশ হাজার ছাড়াল। গতকাল রাজ্য সরকারের প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছিল, গত ২৪ ঘণ্টায় ১৯৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত মোট ২২৯১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

বাড়িতে নজরদারিতে রয়েছেন ৬৯৫৩ জন। আর নজরদারি সম্পূর্ণ করেছেন ৬২,৩৬৫ জন। এখনও পর্যন্ত হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে ৪৫৩২ জনকে। হাসপাতালের আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৪২৩০ জন। বর্তমানে হাসপাতালে আইসোলেশনে রয়েছেন ৩০২ জন।

বুলেটিনে জানানো হয়েছে, রাজ্যের ৫৮২টি কোয়ারানটিন সেন্টারে মোট ২০,৭৪১ জনকে রাখা হয়েছে। ছাড়া পেয়েছেন ১৫,৮১১ জন। করোনা আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ৯৬৩।

সোমবার ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা (COVID-19 Count) পৌঁছে গেল ৪২ হাজার ৫৩৩-এ। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ২ হাজার ৫৫৩ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুযায়ী এই মুহূর্তে হাসপাতালে চিতিত্‍সাধীন ২৯ হাজার ৪৫৩ জন। সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ১১ হাজার ৭০৭ জন। মৃতের সংখ্যা ১ হাজার ৩৭৩। সোমবার আইসিএমআর এক বিবৃতিতে জানিয়েছে, চার মে অর্থাত্‍ আজ পর্যন্ত ১১ লক্ষ ৭ হাজার ২৩৩টি নমুনা পরীক্ষা হয়েছে।

করোনায় ভয়াবহ প্রকোপ পড়েছে মহারাষ্ট্রে। ভয়াবহতার ধারবাহিকতা বজায় রয়েছে সেখানে। আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৯৭৪। গত ২৪ ঘণ্টায় ওই রাজ্যে নতুন করে আক্রান্ত ৬৭৮ জন। মৃত্যু হয়েছে ২৭ জনের।

সুত্র: লেটেস্ট লি

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button