উঃ ২৪ পরগনা

উদারতা ও মানবিক পরিচয় রূপ দান করল একদল সমাজসেবী !

উদারতা ও মানবিক পরিচয় রূপ দান করল একদল সমাজসেবী !

 

বাপ্পাই দত্ত , উত্তর ২৪ পরগনা : সভ্যতা আমাদেরকে বদলে দিয়েছে অচিরে সেই অচিন থেকে আমরা উপলব্ধি করতে পারছি বর্তমান করুণ অবস্থার কথা। ৩৮ দিন আগেও আমরা ভুলে গেছিলাম মানবপ্রেম কি? শুধু নিজেদের স্বার্থ আর সমৃদ্ধির জন্য এগিয়ে থাকতাম বাকিদের থেকে কিন্তু বুঝতে পারিনি ।

পরিস্থিতি মানুষকে মানবতা শেখায় তারই দৃষ্টান্তমূলক চিত্র বর্তমান দিনে দেখতে পাচ্ছি সব জায়গায়, জীবে প্রেম করে যেজন সেই জন সেবিছে ঈশ্বর কথাটা সত্যযুগে স্বামীজি বললেও বর্তমান কলিযুগে সেই চিত্র বিরল কিন্তু বর্তমান দিনে এমন মানুষ লক্ষ্য করা যায়। স্বামীজীর এই আদর্শকে বাস্তবে রূপ দান করে থাকে বেশ কিছু মানুষ তাই তাদের সম্মান সর্বত্র পূজ্যতে হওয়া উচিত বলে মনে করা হয়।

ঠিক তেমনিই চিত্র লক্ষ্য করা গেল উত্তর ২৪ পরগনার স্বরূপনগর ব্লকের অন্তর্গত চারঘাট গ্রামে রেনেসাঁস সংস্কৃতি চক্রের একদল যুবক বৃন্দ ও এলাকার প্রশাসনের তত্ত্বাবধানে চারঘাট বাজার জুড়ে প্রচুর সংখ্যক কুকুরকে (যারা রাস্তাঘাটে আমাদের পরম বন্ধু হিসেবে পরিচিত) তাদেরকে খাদ্য যোগানের ব্যবস্থা করলেন একদল সমাজসেবী। সুপরিচিত মাননীয় ভৈরব মিত্র ,সৈকত বিশ্বাস প্রসেন মন্ডল ,বাপি কুন্ডু আশিস চৌধুরী , সুজয় মণ্ডল , বাপি দফাদার, রাজু মিস্ত্রি, কল্যান চাটার্জী, বিরাজ চৌধুরী , কার্তিক দাস

উদারতা ও মানবিক পরিচয় রূপ দান করল একদল সমাজসেবী !

এছাড়া উপস্থিত ছিলেন বিশিষ্ট পশু -চিকিৎসক (ভেটেনারি) এলাকার সুপরিচিত ব্যক্তি মাননীয় ডাক্তার -তারক রায় মহাশয় তিনি জানান লকডাউন চলাকালীন এই অঞ্চলে কুকুরগুলি অসুস্থ হলে যথাযথ ভাবে ট্রিটমেন্ট করবে। রেনেসাঁস সংস্কৃতি চক্রের ব্যক্তিরা জানান – যতদিন লকডাউন চলবে একইভাবে যোগানের ব্যবস্থা করবে নিজেদের প্রয়োজনীয় অনুসারে। তাদের এই অভিনব কর্মসূচি যেভাবে বাস্তবে রূপায়ণ করেছে সমাজের বুকে এই বিষয়কে কেন্দ্র করে সম্মান জানিয়েছে চারঘাট বাজার কমিটির শুভ আকাঙ্ক্ষী হিসাবে সুপরিচিত সকল মেম্বাররা ও স্থানীয় বাসিন্দারা।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button