বিচিত্রতা

দুষন মুক্ত আকাশে, এবার বিহারের গ্রাম থেকে পরিষ্কার দেখা যাচ্ছে এভারেস্ট !

দুষন মুক্ত আকাশে, এবার বিহারের গ্রাম থেকে পরিষ্কার দেখা যাচ্ছে এভারেস্ট !

 

পাটনা: লকডাউনে বিপুল ক্ষতির মুখোমুখি হতে হয়েছে। কিন্তু পাশাপাশি এ কথাও সত্য, দীর্ঘদিন রাস্তায় গাড়ির অনুপস্থিতি, কলকারখানা বন্ধ থাকার মতো ঘটনা পরিবেশটাকেই পাল্টে দিয়েছে। দিন কয়েক আগেই তাই জলন্ধর থেকেই দেখা যাচ্ছিল হিমালয়। কাঞ্চনজঙ্ঘাও আকছার দেখা যাচ্ছিল শিলিগুড়ি থেকে। তবে এদিনের ঘটনা সবকিছুকে ছাপিয়ে গেল। এবার বিহার থেকেই স্পষ্ট দেখা গেল মাউন্ট এভারেস্টের চূড়া। স্থানীয় বাসিন্দাদের মতে গত কয়েক দশকে এই দৃশ্য দেখা যায়নি।

মঙ্গলবারই বনদফতরের এক অফিসার, প্রবীণ কাসওয়ান ট্যুইটারে এভারেস্টের ছবি শেয়ার করেন। তিনি সেখানেই জানান, বিহারের সিংহবাহিনী দ্রাম থেকে পরিস্কার দেখা যাচ্ছে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গকে।

তিনি ট্যুইটটিতে লেখেন, “সিংহবাহিনীর গ্রামবাসীরা নিজেদের বাড়ি থেকেই এভারেস্টের চূড়া দেখতে পাচ্ছেন। তাঁরা বলছেন এমন ঘটনা কয়েক দশক পড়ে ঘটল।”

এই দৃশ্যটি অবশ্য প্রথম চোখে পলে সিংহবাহিনীর গ্রাম পঞ্চায়েতের প্রধান ঋতু জয়সওয়ালের। তিনিই প্রথম ট্যুইটারে এই বার্তা ছড়িয়ে দেন। তিনি লেখেন,”আমাদের বাড়ির ছাদ থেকে এভারেস্ট দেখা যাচ্ছে। প্রকৃতিই ভারসাম্য তৈরি করছে।”

ট্যুইটগুলি অল্প সময়ের মধ্যেই ভাইরাল হতে শুরু করেছে। অনেকেই বলতে শুরু করেছেন, এটাই লকডাউনের পজিটিভ এফেক্ট। প্রকৃতি আমাদের অনেক কাছাকাছি চলে এসেছে।

সুত্র: News18

আরও পড়ুন ::

Back to top button