রাজ্য

রাজস্থান থেকে রাজ্যে ফিরলেন প্রায় ১,২০০ পরিযায়ী শ্রমিক !

রাজস্থান থেকে রাজ্যে ফিরলেন প্রায় ১,২০০ পরিযায়ী শ্রমিক !

 

হুগলি, ৫ মে: ১,২০০ জন পরিযায়ী শ্রমিককে (Migrant Workers) রাজ্যে ফেরাল সরকার। মঙ্গলবার দুপুরে রাজস্থান (Rajasthan) থেকে ট্রেনে রাজ্যে ফিরলেন তারা। ডানকুনি স্টেশনে (Dankuni Station) নামানো হয়েছে পরিযায়ী শ্রমিকদের। কেন্দ্রের নির্দেশমত জেলাভিত্তিক স্ক্রিনিং কাউন্টার তৈরি হয়েছে স্টেশনে।

ভিন রাজ্য থেকে ফেরা প্রতিটি শ্রমিককে স্ক্রিনিং করাতে হবে। এরপর স্বাস্থ্যকর্মীদের নির্দেশ মত প্রয়োজনে তাদেরকে কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং করোনা টেস্ট করতে হতে পারে।

পুলিশ সূত্রে খবর, “প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এরপর সরকারি সহযোগিতাতেই তারা বাড়ির উদ্দেশে রওনা দিতে পারবেন। ৬৪ টি বাস এবং ৪২টি ছোট ছোট গাড়ির ব্যবস্থা করা হয়েছে সকলকে বাড়ি পৌঁছে দেওয়ার জন্য।”

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে বলা হয়েছে, ১ মে লকডাউনের সময়সীমা আরও দু’সপ্তাহ বাড়ানোর কথা ঘোষণা করেছিলেন নরেন্দ্র মোদি। যদিও লকডাউন চললেও বেশ কিছু ক্ষেত্রে অবাধ ছাড় দেওয়া হয়েছে। যা জারি হয়েছে ৪ মে থেকে। দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা পরিযায়ী শ্রমিক, পর্যটক, পড়ুয়াদেরকে ঘরে পৌঁছে দেওয়ার অনুমতি দেয় কেন্দ্র। এরপরই সংশ্লিষ্ট রাজ্যের তরফে ‘শ্রমিশ স্পেশাল ট্রেন’-এ তাদের ফিরিয়ে আনা হয়।

সুত্র: লেটেস্ট লি

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button