রাজ্য

শুরুতেই রেকর্ড ভাঙলো রাজ্য, একদিনে বিক্রি হল ৪০ কোটি টাকার মদ !

শুরুতেই রেকর্ড ভাঙলো রাজ্য, একদিনে বিক্রি হল ৪০ কোটি টাকার মদ !

 

প্রথম দিনেই ৪০ কোটি। তৃতীয় দফার লকডাউনের প্রথম দিন সোমবার থেকে রাজ্যের কিছু এলাকায় বাছাই মদের দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে। আর প্রথম দিনেই রাজ্যে মদ বিক্রি হয়েছে ৪০ কোটি টাকার। সংবাদমাধ্যমকে এমনই তথ্য দিয়েছে মদ ব্যবসায়ীদের সংগঠন। টানা ৪২ দিন বন্ধ ছিল রাজ্যের সব মদের দোকান।

এর পরে সোমবার থেকে কনটেনমেন্ট জোন ছাড়া সমস্ত রেড, অরেঞ্জ ও গ্রিন জোনে অফ শপগুলি খোলার অনুমতি দিয়েছে রাজ্য সরকার। রাজ্যের অফ শপ, অন শপ, হোটেল মালিকদের সংগঠনের তরফে সহকারী সচিব সুস্মিতা মুখোপাধ্যায় জানিয়েছেন, ‘সোমবার রাজ্যে ৪০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে।

এদিন থেকেই রাজ্যের সব জোনের ৭০ শতাংশ মদের দোকান খুলে দেওয়া হয়েছে।’ সংগঠনের পক্ষে জানানো হয়েছে, বাকি ৩০ শতাংশ মদের দোকান রয়েছে কন্টেনমেন্ট জোনে।

সোমবার মদের দোকান অনেক দিন পরে খোলায় উপচে পরে ভিড়। অনেক জায়গাতেই পুরো সময় দোকান খুলে রাখাও সম্ভব হয়নি। সুস্মিতা মুখোপাধ্যায় বলেন, ‘বিকেল ৩টে থেকে সন্ধে ৬টা পর্যন্ত সব দোকান খোলা রাখতে পারলে এই বিক্রি আরও বাড়ত।’ সোমবার বিকেলেই রাজ্য সরকারের তরফে মদের দোকানগুলি খোলার সময়সীমা বদল করা হয়েছে। মঙ্গলবার থেকে দুপুর ১২টায় খুলবে এবং সন্ধে ৭টায় বন্ধ হবে বলে জানানো হয়।

আজ সেই মতোই খোলা ছিল ৭০ শতাংশ দোকান। সুস্মিতা মুখোপাধ্যায়ের কথায়, ‘আজও প্রচুর মানুষ মদের দোকানে লাইন দিয়েছেন, তবে ভিড় সামাল দেওয়ার মতো ছিল। লাইনে দাঁড়ানো ক্রেতাদের ভিড় সামাল দিতে দোকানের বাইরেও কর্মী মোতায়েন করতে হয়। তাঁরাই ক্রেতাদের সামাজিক দূরত্ব রক্ষার বিষয়টি দেখেছেন।

তিনি জানান, মঙ্গলবার থেকে মদের দোকানগুলি খোলা রাখার সময়সীমা বাড়ার কারণে আরও বিক্রি বাড়বে। রাজ্য সরকার ইতিমধ্যেই মদের প্রিন্টেড দামের উপরে ৩০ শতাংশ কর চাপিয়েছে। তা সত্বেও ভালই বিক্রি হচ্ছে বলে জানিয়েছে মদ ব্যবসায়ীদের সংগঠন।

সুত্র: THE WALL

আরও পড়ুন ::

Back to top button