রাজ্য

‘রেশন দুর্নীতির কালোবাজারি রুখতে রাজ্যের আধিকারিকরা দায়িত্ব পালন করুন’, ফের টুইট ধনকড়ের !

'রেশন দুর্নীতির কালোবাজারি রুখতে রাজ্যের আধিকারিকরা দায়িত্ব পালন করুন', ফের টুইট ধনকড়ের !

 

ফের রেশন দুর্নীতি প্রসঙ্গে টুইটে সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। বর্তমান পরিস্থিতিতে ব্যক্তিগত বা দলের স্বার্থের কথা না ভেবে রাজ্যের আধিকারিকদের সাধারণ মানুষের পাশে থাকার পরামর্শ দেন তিনি। সেইসঙ্গে এ পর্যন্ত প্রধানমন্ত্রীর গরীব কল্যাণ অন্ন যোজনায় কত পরিমাণ খাদ্যসামগ্রী রাজ্যে পৌঁছেছে সেই পরিসংখ্যান তুলে ধরেন রাজ্যপাল।

করোনা সংক্রমণ রুখতে দেশ জুড়ে লকডাউন ঘোষণার পরই সাধারণ মানুষের স্বার্থে রেশন ব্যবস্থার দিকে বিশেষ নজর দিয়েছে কেন্দ্র ও রাজ্য। কিন্তু তা সত্ত্বেও দুর্নীতি লেগেই রয়েছে। এ নিয়ে একাধিকবার রাজ্যকে বিঁধেছেন রাজ্যপাল। প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভূমিকা নিয়ে।

যার জেরে নতুন করে রাজ্য-রাজ্যপাল সংঘাতের আবহও তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে বুধবার ফের রেশন ইস্যুতে ৩ টি টুইট করলেন ধনকড়। সেখানেই এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী অন্ন যোজনায় রাজ্যে মুসুর ডাল কত পরিমাণে এসে পৌঁছেছে তার বিস্তারিত পরিসংখ্যান তুলে ধরলেন।

রাজ্যের আধিকারিকদের বিঁধে লিখলেন, ‘রেশনের খাদ্যসামগ্রীতে কালোবাজারি হচ্ছে। সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হচ্ছে। আধিকারিকরা নিজেদের দায়িত্ব পালন করুন। রাজনীতি থেকে দূরে থাকুন।’ পাশাপাশি লেখেন, ‘৫ মে পর্যন্ত প্রধানমন্ত্রী অন্ন যোজনায় রাজ্যের জন্য ৯৮৮৯ মেট্রিক টন মসুর ডাল বরাদ্দ করা হয়েছে। ইতিমধ্যেই ৬৮০০ মেট্রিক টন ডাল রাজ্যে চলে এসেছে। বাকি ডাল রাজ্যে এসে পৌঁছবে আর দু’দিনের মধ্যে।’


রেশন নিয়ে লাগাতার অভিযোগের মাঝে কেন্দ্রের তরফে পাওয়া খাদ্যসামগ্রীর পরিসংখ্যান দিয়ে রাজ্যপালের এই টুইট অত্যন্ত ইঙ্গিতবাহী বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, রাজ্যের বিভিন্নপ্রান্ত থেকে রেশনে কারচুপির অভিযোগ আসতেই নড়েচড়ে বসেছে রাজ্য। ধরপাকড় ও চলছে বিভিন্নপ্রান্তে। গ্রেপ্তার করা হয়েছে একাধিক ডিলারকে। সাসপেন্ডও হয়েেছেন বেশ কয়েকজন।

সুত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button