রাজ্য

দোকানের লম্বা লাইনে করোনা সংক্রমণের আশঙ্কা,তাই জোমাটোর সৌজন্যে ঘরে বসে পেতে পারেন মদ !

দোকানের লম্বা লাইনে করোনা সংক্রমণের আশঙ্কা,তাই জোমাটোর সৌজন্যে ঘরে বসে পেতে পারেন মদ !

 

লকডাউনের জেরে দীর্ঘ সময় গোটা দেশে বন্ধ ছিল মদের দোকান। তৃতীয় দফার লকডাউন শুরুর দিনে ৪ মে মেলে মদের দোকান খোলার ছাড়। তাও কনটেনমেন্ট জোনে নয়। এখন নির্দিষ্ট সময়ের জন্য খোলা হচ্ছে মদের দোকান। কিন্তু তার জন্য দাঁড়াতে হচ্ছে দীর্ঘ লাইনে। সেই লাইন খুবই ঝুঁকিপূর্ণ। কারণ, সেখানে সামাজিক দূরত্ব রক্ষাও সম্ভব হচ্ছে না।

এই পরিস্থিতিতে খুব তাড়াতাড়ি সুখবর শোনাতে পারে জোমাটো। তবে তার জন্য দেশের আবগারি আইনে বদল আনতে হবে। এতদিন বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেওয়ার সংস্থা জোমাটো এবার মদেরও হোম ডেলিভারি চালু করতে চায়। সংবাদসংস্থা রয়টার্সের দাবি অনুযায়ী, কীভাবে এই মহামারীর সময়ে লকডাউনে আটকে থাকা সুরাপ্রেমীদের জন্য এই পরিষেবা চালু করা যায় তার প্রস্তুতি শুরু করে দিয়েছে জোমাটো।

দীর্ঘ সময় বন্ধ থাকার পরে মদের দোকান খুলতেই যে রকম চাহিদা দেখা গিয়েছে তা দেখেই মদের হোম ডেলিভারি চালুর কথা ভাবছে জোমাটো। মূলত খাবার ডেলিভারির সংস্থা জোমাটো লকডাউনের সময়ে বাড়ি বাড়ি নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়ার পরিষেবাও চালু করে।

মুদিখানার সামগ্রী ডেলিভারির পরিষেবা চালু করে জোমাটোর প্রতিদ্বন্দী সংস্থা সুইগিও। এবার আরও এক পা এগিয়ে মদের হোম ডেলিভারি শুরু করতে চায় জোমাটো। প্রযুক্তি নির্ভর মদের হোম ডেলিভারি ব্যবস্থায় ভাল সাড়া মিলতে পারে বলে একটি বিজনেস প্রোপোজালে জোমাটোর সিইও মোহিত গুপ্তা লিখেছেন বলে জানিয়েছে রয়টার্স।

এখন ভারতীয় আইন অনুসারে মদের হোম ডেলিভারির সুযোগ নেই। তবে তেমন আইন যাতে চালু হয় তার জন্য জোমাটো-সহ অন্য কয়েকটি সংস্থা এবং ইন্টারন্যাশনাল স্পিরিটস অ্যান্ড ওয়াইস অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া তদ্বির করতে শুরু করেছে।

সুত্র: THE WALL

আরও পড়ুন ::

Back to top button